১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

জালিয়াতি মামলায় বরগুনা প্যানেল মেয়রসহ আ’লীগ নেতা কারাগারে

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:০৩ অপরাহ্ণ, ২০ অক্টোবর ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: পুলিশের কনস্টেবল পদে চাকরির নিয়োগ পরীক্ষায় জালিয়াতির অভিযোগে বরগুনা পৌরসভার প্যানেল মেয়র রইসুল আলম রিপন এবং জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রেজওয়ানুল ইসলাম বাবুকে কারাগারে পাঠানো হয়েছে। মঙ্গলবার সকালে বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. সিরাজুল ইসলাম গাজী তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। রিপন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পদেও রয়েছেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৭ সালে বরগুনায় পুলিশের কনস্টেবল নিয়োগ পরীক্ষায় চাকরিপ্রার্থী হয়ে আবেদন করেন বরগুনার পৌর সুপার মার্কেটের কাপড় ব্যবসায়ী মজিবুর রহমানের ছেলে রাজু। এ নিয়োগ পরীক্ষার লিখিত পরীক্ষায় মোটা অঙ্কের টাকার বিনিময়ে রাজুর পরিবর্তে পরীক্ষায় অংশগ্রহণ করেন জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রেজওয়ানুল ইসলাম বাবু, পরে এ জালিয়াতি ধরা পড়ে।

এ ঘটনায় ২০১৭ সালের ২১ এপ্রিল বরগুনা সদর থানার সহকারী উপ-পরিদর্শক (এসআই) শামীম রেজা বাদী হয়ে মামলা দায়ের করেন। মামলার তদন্তের সময় এ জালিয়াতির টাকা চেকের মাধ্যমে পরিশোধের তথ্য পায় পুলিশ। পরবর্তীতে বরগুনা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বরগুনা পৌরসভার কাউন্সিলর প্যানেল মেয়র রইসুল আলম রিপনের কাছে জমা থাকা পাঁচ লাখ টাকার একটি চেক উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় রিপন এবং বাবুসহ চারজনের বিরুদ্ধে ওই বছরের ৫ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেন তৎকালীন বরগুনার সিআইডি ইন্সপেক্টর সিরাজুল ইসলাম।

আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মজিবুল হক কিসলু বরিশালটাইমসকে বলেন, এ মামলায় জামিনে থাকা রিপন এবং বাবুর জামিনের মেয়াদ শেষ হলে বরগুনা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে আবার জামিনের আবেদন করেন। পরে বিচারক তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

একই সঙ্গে মামলাটি বিচারের জন্য প্রস্তুত করে বরগুনার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. ইয়াছিন আরাফাতের আদালতে পাঠানো হয়েছে, জানান কিসলু।’

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন