২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

জুমার নামাজে ধর্মীয় বিষয়ে বয়ান করলেন মন্ত্রিপরিষদ সচিব

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৮:০২ অপরাহ্ণ, ০২ ডিসেম্বর ২০২২

জুমার নামাজে ধর্মীয় বিষয়ে বয়ান করলেন মন্ত্রিপরিষদ সচিব

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তাদের সাথে বরিশাল পুলিশ লাইন্স মসজিদে পবিত্র জুমার নামাজ আদায় করেছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

শুক্রবার (০২ ডিসেম্বর) দুপুরে তিনি নগরের পুলিশ লাইন্স মসজিদে জুমার নামাজ আদায়ের পূর্বে শুদ্ধাচার ও ধর্মীয় বিষয়ের ওপর বয়ানও প্রদান করেন।

এ সময় সেখানে উপস্থিত বিভিন্ন মন্ত্রণালয়ের সচিবরা, মহাপরিচালকরা, বরিশালের বিভাগীয় প্রশাসন, জেলা প্রশাসন, রেঞ্জ, জেলা ও মেট্রোপলিটন পুলিশের কর্মকর্তাসহ স্থানীয় মুসল্লিরা উপস্থিত ছিলেন।

এর আগে সকালে বরিশাল সার্কিট হাউজে জেলা পর্যায়ের সরকারি কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

তিনি বলেন, এখন থেকে শিশুর জন্মের সঙ্গে সঙ্গে জন্মনিবন্ধন সম্পন্ন করতে হবে। আর এই নিবন্ধন নম্বরটিই হবে জাতীয় পরিচয় পত্রের নম্বর অর্থাৎ এনআইডি কার্ড হিসেবে কাজ কবরে।

তিনি আরও বলেন, একটি নম্বর থাকবে এনআইডি, জন্ম নিবন্ধনের সময় যে নম্বর থাকবে সেটিই তার এনআইডি হবে এবং এটিই পাসপোর্ট নম্বর হবে। এটির জন্য ইতোমধ্যে কাজ শুরু হয়েছে। আশা করছি দুই বছরের মধ্যেই এর সকল প্রক্রিয়া শেষ হবে।

মতবিনিমত সভায় বরিশালের বিভাগীয় কমিশনার আমিন উল আহসান, রেঞ্জ ডিআইজি আক্তারুজ্জামান, মেট্রোপলিটন পুলিশ কমিশনার সাইফুল ইসলাম, জেলা প্রশাসক জসিম উদ্দীন হায়দার, পুলিশ সুপার ওয়াহিদুল ইসলামসহ প্রশাসনের উদ্ধতণ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন