২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

ঝালকাঠিতে ইউপি সদস্যের বিরুদ্ধে ভূমিদস্যুতার অভিযোগ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৪:২৮ অপরাহ্ণ, ০৯ জুলাই ২০১৯

নিজস্ব প্রতিবেদক:: ঝালকাঠিতে এক ইউপি সদস্যের বিরুদ্ধে ভূমিদস্যুতার অভিযোগ পাওয়া গেছে। সদর উপজেলার কৃর্তিপাশা ইউনিয়নের জৈনক এস্কেন্দার আলী ঝালকাঠি পুলিশ সুপারের কাছে লিখিত অভিযোগ করেন। ঝালকাঠি পুলিশ সুপার বিষয়টি ঝালকাঠি সদর থানায় যথাযথ ব্যাবস্থা নেওয়ার জন্য প্রেরণ করেছেন বলে জানা গেছে। অভিযোগের বিষয় ঝালকাঠি সদর থানার এসআই গৌতম কুমার ঘোষ তদন্ত ও সরজমিন পরিদর্শন করে ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

ঝালকাঠি সদর উপজেলার কৃর্তিপাশা ইউনিয়নের গোবিন্দ ধ্ববল গ্রামের পৈত্রিক সম্পত্তি ভোগ দখলে স্থানীয় প্রভাবশালী ইউপি সদস্য ও একটি ভূমিদস্যু চক্র বাধা দিচ্ছে বলে অভিযোগে উল্লেখ করেন এবং ভোগদখলীয় সম্পতি জবর দখল নিয়ে উল্টো প্রাণনাশের হুমকি দিয়ে বলে কোন অভিযোগ করলে এলাকা ছাড়া করবে বলে ক্ষতিগ্রস্থ পরিবার জানায়।

ভুক্তভোগী পরিবারের এস্কেন্দার আলী বিষয়টি আইনগত সহায়তা ও ভূমিদস্যু চক্রের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা নেওয়ার জন্য ঝালকাঠি পুলিশ সুপার বরাবরে অভিযোগে উল্লেখ করা হয়, জেএল ৮২ নম্বর তারপাশা মৌজায় এস এ খতিয়ান নম্বর-২৭৪/১০০/১৮০ দাগ নং-২৭১, বিএস ৩৫৮ নম্বর খতিয়ানের ৩২৪ নম্বর দাগে এস্কেন্দার আলী ব্যাপারী দীর্ঘদিন যাবৎ বসবাস করে উল্লেখিত জমি ভোগদখল করে আসছেন। গত ২৪ মে স্থানীয় ইউপি সদস্য ফরিদ, নাসিম, সোনা মনু, সেলিম, আনজু, শেফালীসহ একদল ভূমিদস্যু একতাবদ্ধ হয়ে জনৈক প্রভাবশালী এক আইনজীবী’র কু-পরামর্শে মারধর করে বসতঘর থেকে নামিয়ে দিয়ে ঘর ও জমি দখল করে নিয়ে যায়। ইউপি সদস্য ফরিদ ওই আইনজীবীর ভাতিজা বলে পরিচয় দিয়ে এলকায় ত্রাস করে আসছে।

এদিকে নিরীহ এস্কেন্দার আলীর জমি ও বসতভিটা জবর দখল করে নেওয়ায় ওই পরিবারটি কোথায় মাথাগোজার ঠাই না পেয়ে মানবেতর জীবন-যাপন করে ন্যায় বিচার ও তার জমি বসতভিটা ফিরে পেতে থানা পুলিসসহ জনপ্রতিনিধিদের দরজায় দরজায় ঘুরছেন।

উল্লেখ্য ইউপি সদস্য ফরিদের বিরুদ্ধে এলকায় নারী কেলেংকারি, ভূমিদস্যুতাসহ একাধিক অপরাধের সাথে জড়িত ও সন্ত্রাসী কর্মকান্ডে লিপ্ত থাকায় প্রকাশ্যে স্থানীয়রা মুখ খুলতে সাহস পাচ্ছে না বলে স্থানীয় একাধিক সূত্র জানিয়েছেন।

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন