২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

ঝালকাঠিতে জমি নিয়ে বিরোধে শিক্ষকের গুলিতে বিএনপি নেতা আহত

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৩:৪১ অপরাহ্ণ, ১১ এপ্রিল ২০২১

ঝালকাঠিতে জমি নিয়ে বিরোধে শিক্ষকের গুলিতে বিএনপি নেতা আহত

নিজস্ব প্রতিবেদক, বরিশাল ও ঝালকাঠি >> ঝালকাঠির রাজাপুর উপজেলায় বিরোধীয় জমির সীমানাপ্রাচীর নির্মাণকে কেন্দ্র করে স্থানীয় এক কলেজ শিক্ষকের গুলিতে আব্দুল করিম বাবুল মৃধা (৫৭) বিএনপি নেতা আহত হয়েছেন। আজ রোববার (১১ এপ্রিল) সকালে উপজেলার মেডিকেল মোড় এলাকায় এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধ আব্দুল করিম বাবুল মৃধা রাজাপুর উপজেলা বিএনপির শ্রম বিষয়ক সম্পাদক এবং সাংগর গ্রামের নুরুল হক মৃধার ছেলে। মেডিকেল মোড়ে বরিশাল-খুলনা বাস কাউন্টারটি তিনি পরিচালনা করেন। গুরুতর অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে রাজাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে পুলিশ দুপুরে অভিযান চালিয়ে অভিযুক্ত আলহাজ্ব লালমোন হামিদ মহিলা কলেজের বাংলা প্রভাষক মাহফুজুর রহমানের মেডিকেল মোড়ের বাসা থেকে একনালা বন্দুক, এক রাউন্ড তাজা গুলি, ১টি চাকু এবং ১টি দেশীয় অস্ত্র (গুপ্তি) উদ্ধার করেছে।

বিএনপি নেতার পারিবারিক সূত্রে জানা যায়, বাবুল মৃধাদের সঙ্গে জমি নিয়ে পুরনো বিরোধ রয়েছে প্রভাষক মাহফুজুর রহমানের। বিরোধীয় জমিতে মাহফুজুর রহমান শনিবার জোর করে সীমানাপ্রাচীর নির্মাণকাজ শুরু করেন। বিষয়টি নিয়ে বাবুল মৃধা থানায় অভিযোগ দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে কাজ বন্ধ করে দেয়। আজ রোববার সকালে নিষেধাজ্ঞা উপেক্ষা করে আবারও কাজ শুরু করলে বাবুল মৃধা ও তার ছোট ভাই বরকত বাঁধা দেন। তাদের মধ্যে বাকবিতণ্ডার একপর্যায়ে বাবুলকে লক্ষ্য করে গুলি ছোঁড়েন প্রভাষক মাহফুজুর রহমান। ছড়াগুলিতে বাবুলের হাত ও পেটের বিভিন্ন স্থানে জখম হয়।

গুলির আঘাতে অতিরিক্ত রক্তক্ষরণ হওয়ায় বাবুলকে উন্নত চিকিৎসার জন্য বরিশালে পাঠানো হয়েছে, জানান রাজাপুর স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা সহকারী কনক প্রভা।

গুলিবিদ্ধ আব্দুল করিম বাবুল মৃধার ছোট ভাই বরকত মৃধা অভিযোগ করেন, তাদের জমিতে জোর করে সীমানাপ্রাচীর নির্মাণ করার প্রতিবাদ করায় মাহফুজ গুলি করে। গুলিটি প্রথমে হাতে লাগার পরে পেটে লাগে। ভাগ্যক্রমে আমার ভাই বেঁচে আছেন। মাহফুজ একজন মাদকাসক্ত। তিনি ইয়াবাসহ ইতোপূর্বে গ্রেপ্তার হয়েছেন।

পুলিশ জানায়, ঘটনার পরপরই অভিযুক্ত মাহফুজ গাঢাকা দেওয়ায় তাকে গ্রেপ্তার করা না গেলেও তার বাসায় অভিযান চালিয়ে একনলা বন্দুক, এক রাউন্ড তাজাগুলি, ১টি চাকু ও ১টি দেশীয় অস্ত্রী (গুপ্তি) উদ্ধার করা হয়।

এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে, জানান রাজাপুর থানার ভারপ্রাপ্ত (ওসি) মো. শহিদুল ইসলাম।’

8 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন