২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

ঝালকাঠিতে জরিমানা করেও ভিড় সামলানো যাচ্ছে না ঈদ মার্কেটে

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:৪৩ অপরাহ্ণ, ১৮ মে ২০২০

বার্তা প্রতিবেদক, ঝালকাঠি :: ঝালকাঠিতে সামাজিক দূরত্ব না মেনেই বিপণি বিতানগুলোতে ঈদের কেনাকাটা চলছে। জরিমানা করেও ভিড় সামলানো যাচ্ছে না ক্রেতাদের। সকাল থেকে বিকাল পর্যন্ত গাদাগাদি করে কেনাকাটা করায় বাড়ছে স্বাস্থ্য ঝুঁকি।

পছন্দের পোশাক কিনতে অভিভাবকদের সঙ্গে আসছে শিশুরাও। অনেকের মুখে নেই মাস্ক। এমনকি বেশিরভাগ বিক্রেতাদের নেই সুরক্ষা সামগ্রী।

সোমবার সকালে শহরের মার্কেটগুলোতে উপচে পড়া ভিড় সামলাতে পুলিশ ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কঠোর অবস্থান নেয়। কিন্তু তারা চলে যাওয়ার পরে আবারও জমজমাট ভাবে বেচাকেনা শুরু হয়। জরিমানা করেও ভিড় সামলানো যাচ্ছে না।

শহরের কুমারপট্টি খান সুপার মার্কেট, হাজী জয়নাল মার্কেট, আল মার্জান মার্কেট, তুতুন প্লাজা, হাওলাদার মার্কেটসহ শহরের শতাধিক বস্ত্র বিতানে ক্রেতারা কেনাকাটায় ব্যস্ত সময় পার করছেন ক্রেতা-বিক্রেতারা।

এ অবস্থায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম ফখরুল হোসাইন ও উম্মে কুলসুম রুবির নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত শহরের বিপণি বিতানে অভিযান চালিয়ে ক্রেতা-বিক্রেতাদের ৫ হাজার টাকা জরিমানা করেন।

ঝালকাঠি জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) আহমেদ হাসান বলেন, মার্কেটে ক্রেতাদের ভিড় সামলাতে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের দুটি টিম বাজার মনিটরিং করছেন। এখন পর্যন্ত তারা সামাজিক দূরত্ব নিশ্চিত না থাকায় ৬ জন ক্রেতা-বিক্রেতাকে জরিমানা করা হয়েছে।

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন