২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

ঝালকাঠিতে পরিবেশ দিবসে বৃক্ষরোপন

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৭:০১ অপরাহ্ণ, ০৫ জুন ২০২৩

ঝালকাঠিতে পরিবেশ দিবসে বৃক্ষরোপন

জেলা প্রতিনিধি,ঝালকাঠি।। বিশ্ব পরিবেশ দিবস বৃক্ষরোপন করেছে সেচ্ছাসেবী সংগঠন ভলান্টিয়ার ফর বাংলাদেশ ঝালকাঠি জেলা শাখা। পরিবেশের উপর ইতিবাচক প্রভাব ফেলতে পরিবেশ দিবসে উপলক্ষে, “Plant For Next GEN ” নামে ৬৪ জেলায় বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করেছে এই সংগঠনটি।

এ কর্মসূচির ধারাবাহিকতায় সোমবার (৫ জুন) ঝালকাঠি বিভিন্ন স্কুল ও কলেজের আঙিনায় ফলদ গাছ রোপন করেছে সংগঠনের সদস্যরা। জলবায়ু পরিবর্তন মোকাবিলা এবং পরিবেশের ভারসাম্য রক্ষায় গাছ লাগানোর গুরুত্ব সম্পর্কে শিক্ষার্থীদের মধ্যে সচেতনতা সৃষ্টি করতেই শিক্ষা প্রতিষ্ঠানে এবারের কর্মসূচি পালন করা হয়ছে বলে জানিয়েছে সংগঠনে নেতৃবৃন্দ।

ভলান্টিয়ার ফর বাংলাদেশ ঝালকাঠি জেলা শাখার সভাপতি মো. রাকিবুল ইসলাম এবং নারী সদস্য রাইহা জান্নাত দিনা বৃক্ষরোপন কর্মসূচির নেতৃত্ব দিয়েছেন। এসময় সংগঠনে অন্যন্য কর্মকর্তা ও সদস্যরা উপস্থিত ছিলেন।

সংগঠনের সভাপতি রাকিবুল ইসলাম বলেন, ‘আমাদের লক্ষ্য জলবায়ু পরিবর্তন মোকাবিলা এবং আমাদের পরিবেশ রক্ষায় গাছ লাগানোর গুরুত্ব সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধি করা।তাই ৫ই জুন বিশ্ব পরিবেশ দিবস উপলেক্ষে ভলান্টিয়ার ফর বাংলাদেশ ঝালকাঠি জেলা সারা দেশের ন্যয়ে এই আয়োজনটি করেছে।’

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন