২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

ঝালকাঠিতে বিপুল পরিমাণে ডিটারজেন্ট উদ্ধার, মালিককে জরিমানা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:৩৯ অপরাহ্ণ, ১১ মার্চ ২০২০

ঝালকাঠির নলছিটিতে একটি নকল ডিটাজেন্ট তৈরির কারখানায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণে ডিটারজেন্ট উদ্ধার করেছে র‌্যাব। এ ছাড়াও কারখানাটির মালিকের বাড়ি থেকে অস্বাস্থ্যকর শিশু খাদ্য উদ্ধার করা হয়। গতকাল মঙ্গলবার রাত ১১টার দিকে বরিশাল র‌্যাব-৮ এর উপঅধিনায়ক মেজর আবদুল্লাহ আল মঈন হাসানের নেতৃত্বে দুটি দল উপজেলার ষাইটপাকিয়া মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন এলাকায় স্থাপিত কারখানাটিতে অভিযান পরিচালনা করে। এ সময় কারখানার মালিক মীর এমদাদুল ইসলামকে ৮০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে এক মাসের কারাদণ্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত।

র‌্যাব জানায়, ষাইটপাকিয়া গ্রামের মীর শফিকুল ইসলামের ছেলে মীর এমদাদুল ইসলাম বাড়ির মধ্যেই ডিটারজেন্ট কারখানা স্থাপন করেন। এ কারখানায় উৎপাদিত ডিটারজেন্ট বিভিন্ন কম্পানির মোড়ক নকল করে প্যাকেটে ভরে বাজারে বিক্রি করতেন। এমনকি জেলার বিভিন্ন স্থানে এসব নকল ডিটারজেন্ট সরবরাহ করা হতো। পাশাপাশি তিনি শিশুদের ভেজাল খাদ্য, সাবান, কয়েল, চাপাতাসহ নানা ধরনের সামগ্রী তৈরি করেও বাজারজাত করতেন বলে অভিযোগ পাওয়া যায়। খবর পেয়ে র‌্যাব ওই কারখানায় অভিযান চালায়। কারখানার মালিক মীর এমদাদুল ইসলামকে ৮০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নলছিটির সহকারী কমিশনার (ভূমি) শাখাওয়াত হোসেন।

এ ব্যাপারে র‌্যাব-৮ এর উপঅধিনায়ক মেজর আবদুল্লাহ আল মঈন হাসান বলেন, নকল ডিটারজেন্ট তৈরি না করার জন্য কারখানার মালিককে নির্দেশ দেওয়া হয়েছে। তিনি জরিমানার টাকা পরিশোধ করেছেন। র‌্যাব উদ্ধার করা অবৈধ ডিটারজেন্ট ও শিশু খাদ্যগুলো নষ্ট করে দেয়।

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন