২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

ঝালকাঠিতে মধ্যরাতে মসজিদে মাইকিং, ‘ডাকাত গুজবে’ গ্রামবাসীর আতঙ্ক

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০১:৪৬ অপরাহ্ণ, ০৭ ডিসেম্বর ২০২২

ঝালকাঠিতে মধ্যরাতে মসজিদে মাইকিং, ‘ডাকাত গুজবে’ গ্রামবাসীর আতঙ্ক

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: ঝালকাঠিতে মধ্যরাতে মসজিদে মাইকিং করে ডাকাত আসার খবর দিয়ে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানানো হয়েছে। এতে করে নগরীর অনেক এলাকায় আতঙ্ক ছড়িয়ে পরে।

এমনকি ডাকাতের খবরে শীতের মধ্যেও অনেকে লাঠি সোটা নিয়ে পাহারায় নেমে পড়েন। এসময় আতঙ্কিতদের চিৎকার চেঁচামেচির শব্দও শোনা যায়। তবে ডাকাতের বিষয়টি গুজব বলে জানিয়েছে পুলিশ।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) দিনগত রাত ১টা থেকে বুধবার ভোর সাড়ে ৪টা পর্যন্ত এলাকার বিভিন্ন মসজিদের মাইকে এই ঘোষণা দেওয়া হয়।বিষখালী নদীর তীরবর্তী এলাকার বাসিন্দা পানু মোল্লা বলেন, মসজিদের মাইক থেকে রাত ২টার দিকে এলাকায় ডাকাত আসার খবর প্রচার করা হয়। মুহুর্তের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পরে। কিছুক্ষণ পর আশপাশের আরও অনেক মসজিদের মাইক থেকেও একই ঘোষণা দেওয়া হয়।

ওই এলাকার আরেক বাসিন্দা মোহাম্মদ আলী বলেন, সোয়া ২টা থেকে মসজিদের মাইকে ঘোষণা দেওয়া হয় ‘অগণিত ডাকাত এলাকায় প্রবেশ করেছে, সবাই সতর্ক থাকুন’। এতে মুহুর্তের মধ্যে এলাকায় হইচই পরে যায়।

সদর উপজেলার পোনাবালিয়া, দেউরী, দিয়াকুল, গাবখান, সাচিলাপুর, শেখেরহাট, শিরযুগ, গুয়াটনসহ রাজাপুর, নলছিটি ও কাঁঠালিয়ার বিভিন্ন এলাকায়ও মসজিদ থেকে এ ঘোষণা দেওয়া হয়।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন বলেন, আমাদের কাছে এমন কোনো খবর নেই। বিষয়টি পুরোপুরি গুজব। এগুজব শুনে অনেকে আতঙ্কিত হয়ে ফেসবুকে পোস্ট করছেন।

আমরা শুনেছি কেউ কেউ মসজিদে মাইকিং করেছে। তাই সব জায়গায় পুলিশের টহল জোরদার করা হয়েছিল। আতঙ্কিত হওয়ার কিছু নেই।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন