২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

ঝালকাঠিতে মসজিদে তাবলীগের ১৯ সদস্যকে অচেতন করে লুট

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৮:১৯ অপরাহ্ণ, ২২ জানুয়ারি ২০২৩

ঝালকাঠিতে মসজিদে তাবলীগের ১৯ সদস্যকে অচেতন করে লুট

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: ঝালকাঠির রাজাপুরে মসজিদের মধ্যে তাবলীগ জামাতের ১৯ সদস্যকে অচেতন করে তাদের টাকা-পয়সাসহ মূল্যবান মালামাল হাতিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এদের মধ্যে পাঁচজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

তারা হলেন- মো. তাহসিন, আব্দুল জলিল, মো. আশরাফ খান, মো. খলিল খান ও তানভির। গতকাল শনিবার দিবাগত রাতে উপজেলার মঠবাড়ি ইউনিয়নের বাগড়ি সিকদার বাড়ি মসজিদে এ ঘটনা ঘটে।

তাবলীগ জামাতের এক সদস্য আব্দুল ওয়াহেদ জানান, গত শনিবার জুবায়ের গ্রুপের তাবলীগ জামাতের ১৯ জনের একটি দল ঢাকা থেকে সিকদার বাড়ির মসজিদে আসেন।

রাত ১০টার দিকে অপরিচিত ছদ্দবেশি হুজুর বেশে মসজিদে এসে নিজেকে স্থানীয় লোক পরিচয় দিয়ে তাবলীগ জামাতের সঙ্গে থাকতে চায়।

তাবলীগ জামাতের সদস্যরা তাকে রাখতে অনীহা প্রকাশ করেন। পরে লোকটি মসজিদে থাকার জন্য আবার এলে তাবলীগ জামাতের সদস্যরা তাকে চলে যেতে বলেন। ওই সময় তাবলীগ জামাতের সদস্যদের জন্য মসজিদের বাইরে চা বানানো হচ্ছিল। চা খেয়ে সবাই ঘুমিয়ে পড়ে।

ফজরের সময় স্থানীয়রা তাবলীগ জামাতের সদস্যদের নামাজের জন্য ডাকাডাকি করলে ১৯ জনের মধ্যে ছয়-সাত জনের ঘুম ভাঙলেও বাকি সবাই অচেতন থাকেন। তাদের সঙ্গে থাকা নগদ ৪১ হাজার ৪৭০ টাকা ও তাদের ব্যবহৃত চারটি মোবাইল হাতিয়ে নেয়।

তারা ধারণা করেন অপরিচিত ছদ্মবেশী হুজুর রাতে ওই চায়ের সঙ্গে কিছু মিশিয়ে রাখেন যা খেয়ে তারা অচেতন হয়। পরে ছদ্মবেশী হুজুরই সবকিছু হাতিয়ে নেয়।স্থানীয়রা অচেতন সবাইকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে জরুরি বিভাগে কর্তব্যরত ডাক্তার সবাইকে প্রাথমিক চিকিৎসা দিয়ে চারজনকে ভর্তি রাখেন। রাজাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তদন্ত মো. মেস্তফা কামাল বলেন, এ ব্যাপারে এখন পর্যন্ত কোনো অভিযোগ আসেনি।

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন