২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

ঝালকাঠিতে সাত দিনব্যাপী ফলদ ও বৃক্ষমেলা শুরু

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:৪৭ অপরাহ্ণ, ২৪ আগস্ট ২০১৯

নিজস্ব প্রতিবেদক, ঝালকাঠি:: ‘পরিকল্পিত ফল চাষ যোগাবে পুষ্ঠি সম্মত খাবার’ ‘শিক্ষায় বন প্রতিবেশ, আধুনিক বাংলাদেশ, শ্লোগানে ঝালকাঠিতে বৃক্ষ রোপণ অভিযান এবং সাত দিনব্যাপী ফলদ ও বৃক্ষ মেলা শুরু হয়েছে। শনিবার সকালে জেলা শিল্পকলা একাডেমী চত্বরে মেলার উদ্বোধন করেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও ঝালকাঠি-২ আসনের সংসদ সদস্য আমির হোসেন আমু।

মেলায় ২৫টি স্টলে বিভিন্ন ধরনের ফলদ বৃক্ষ চারা ও উন্নত জাতের ফল প্রদর্শন করা হয়। এ সময় মেলার স্টলগুলো ঘুরে দেখেন সাংসদ আমির হোসেন আমু। এদিকে বৃক্ষ রোপন অভিযান ও মেলা উপলক্ষে সকালে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শিল্পকলা একাডেমী চত্বরে গিয়ে শেষ হয়। র‌্যালিতে সরকারি-বেসরকারি কর্মকর্তা, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কুতিক সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেয়।

শিল্পকলা একাডেমী চত্বরে অনুষ্ঠিত হয় বৃক্ষ মেলার উদ্বোধনী অনুষ্ঠান। এতে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু। ঝালকাঠির জেলা প্রশাসক মো. জোহর আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, ঝালকাটি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান, নলছিটি উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. সিদ্দিকুর রহমান, বরিশাল বিভাগীয় বন কর্মকর্তা আবুল কালাম ও জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক মো. ফজলুল হক।

জেলা প্রশাসন, সামাজিক বন বিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর যৌথভাবে এ বৃক্ষ রোপন অভিযান ও ফলদ বৃক্ষ মেলার আয়োজন করে।

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন