২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

ঝালকাঠিতে স্কুলছাত্রীর দুই ধর্ষকের যাবজ্জীবন

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:২৮ অপরাহ্ণ, ০১ মার্চ ২০১৭

ঝালকাঠিতে স্কুলছাত্রী ধর্ষণ মামলায় দুই যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। পাশাপাশি প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

বুধবার (১ মার্চ) ঝালকাঠির অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক মো. বজলুর রহমান আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

দণ্ডিতরা হলেন- ঝালকাঠি জেলার নলছিটি থানার মল্লিকপুর এলাকার হাবিবুর রহমান হাওলাদারের ছেলে রায়হান হাওলাদার এবং একই উপজেলার সূর্যপাশা এলাকার আশ্রাফ আলীর ছেলে মো. রুবেল।

আদালত সূত্রে জানা গেছে- মল্লিকপুর এলাকার অষ্টম শ্রেণির এক ছাত্রীকে স্কুলে যাওয়া আসার পথে উত্ত্যক্ত করতো একই এলাকার বখাটে রায়হান হাওলাদার, মো. রুবেল ও তাদের সহযোগীরা।

২০১৪ সালের ৪ সেপ্টেম্বর বিকেলে স্কুল থেকে ফেরার পথে ওই ছাত্রীকে নানা ধরণের ভয়ভীতি ও ধর্ষণের হুমকি দেয়। ওই দিন রাতেই তারা ঘরের দরজা খুলে ভেতরে ঢুকে মেয়েটিকে ধর্ষণ করে।এবং ঘরের ভেতর থেকে মালামাল লুট করে পালিয়ে যায়।

সেই ঘটনার দু’দিন পর ৬ সেপ্টেম্বর ৮ জনকে আসামি করে ভিকটিমের বাবা বাদী হয়ে নলছিটি থানায় মামলা দায়ের করেন। তদন্ত শেষে একই বছরের ২৮ ডিসেম্বর পুলিশ আদালতে চার্জশিট দাখিল করে।

আদালত ১৩ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় ২ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। অভিযোগ প্রমাণিত না হওয়ায় বাকী ৬ জনকে খালাস দেন আদালত।

রাস্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত সরকারি কৌসুলি এম আলম খান কামাল এবং আসামিপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট আব্দুর রশীদ সিকদার।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন