১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

শিরোনাম

ঝালকাঠিতে ৪০ হাজার মিটার কারেন্ট জাল ও চার মণ ইলিশ উদ্ধার

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:০০ অপরাহ্ণ, ১১ অক্টোবর ২০১৯

তালুকদার আল-আমিন, ঝালকাঠি :: জেলা প্রশাসন ও মৎস্য বিভাগের যৌথ অভিযানে ঝালকাঠির সুগন্ধা নাদী থেকে ৪০ হাজার মিটার কারেন্ট জাল ও চার মণ ইলিশ মাছ এবং পাঁচটি মাছ ধরার ট্রলার জব্দ করা হয়েছে।

শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. বশির গাজী ও মাহমুদা জাহানের নেতৃত্বে সুগন্ধা নদীতে পৃথক অভিযান চালানো হয়। অভিযান টের পেয়ে নদীতে জাল রেখে পালিয়ে যায় জেলেরা। এসময় নদী থেকে ৪০ হাজার মিটার কারেন্ট জাল ও চার মণ ইলিশ মাছ এবং পাঁচটি মাছ ধরার ট্রলার উদ্ধার করা হয়। জব্দকৃত জালগুলো দুপুরে সুগন্ধা নদী তীরের কলেজ খেয়াঘাট এলাকায় জেলা প্রশাসক মো. জোহর আলীর উপস্থিথিতে জনসম্মুখে দেয়া হয়। ইলিশ মাছগুলো স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়। এসময় জেলা মৎস্য কর্মকর্তা বাবুল কৃষ্ণ ওঝা উপস্থিত ছিলেন।

এদিকে বৃহস্পতিবার রাত ২টার দিকে শহরের লঞ্চঘাট এলাকার একটি বাসায় অভিযান চালিয়ে প্রায় ৮ হাজার মিটার কারেন্ট জালসহ কাঞ্চন মোল্লা ও সুমন হাওলাদার নামে দুই মৌসুমি জেলেকে আটক করে গোয়েন্দা পুলিশ (ডিবি)। পরে ভ্রাম্যমাণ আদালতের  মাধ্যমে আটককৃত মৌসুমি জেলেদের এক বছর করে কারাদণ্ড দেয়া হয়।

জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্টেট ও এনডিসি মো. বশির গাজী জানান, জেলা প্রশাসন, জেলা পুলিশ ও মৎস্য বিভাগের অভিযানে গত ২৪ ঘন্টায় ৪৮ হাজার মিটার কারেন্ট জাল, চার মণ ইলিশ মাছ, পাঁচটি মাছ ধরার ট্রলার উদ্ধার এবং দুই ব্যাক্তিকে ভ্রাম্যমান আদালতের মধ্যমে অবৈধ কারেন্ট জাল রাখার অপরাধে এক বছর করে সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন