২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

ঝালকাঠি ছাত্রলীগের নতুন কমিটিতে পদ পেতে দৌড়ঝাপ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৩:১৪ অপরাহ্ণ, ২০ সেপ্টেম্বর ২০২০

মো. নজরুল ইসলাম, ঝালকাঠি:: ঝালকাঠি জেলা ছাত্রলীগের কমিটি মেয়াদ উত্তীর্ণ হওয়ায় নতুন কমিটি নিয়ে জল্পনা-কল্পনা শুরু হয়েছে। পদ পেতে নেতাকর্মীরাও শুরু করেছেন দৌঁড়ঝাপ। বেশ ক’দিন ধরে ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে শীর্ষ পদ প্রত্যাশীদের ছবিসহ প্রচার প্রচারণাও দেখা যাচ্ছে পুরোদমে। সংগঠনটির সাধারণ নেতাকর্মীরাও আলোচনার শীর্ষে রেখেছেন বিষয়টিকে।

গঠনতন্ত্র অনুযায়ি ছাত্রলীগ কমিটির মেয়াদ ২ বছর। সর্বশেষে ঝালকাঠি ছাত্রলীগের কাউন্সিল হয় ২০১৫ সালের ২০ জুলাই। কমিটির মেয়াদ শেষ হয়েছে অনেক আগেই। গত কমিটিতে সদস্য পদের জন্য বয়স নির্ধারিত ছিল সর্বোচ্চ ২৯ বছর। তবে এবার তা বাড়িয়ে ৩০ করার দাবি উঠেছে।

এদিকে জেলা ছাত্রলীগের সভাপতি ও সম্পাদকের শীর্ষ দুই পদ পেতে ইতোমধ্যেই দেড়ডজন নেতাকর্মীরা মাঠে নেমেছেন । নিজেদের পছন্দের পদ পেতে শুরু করেছে নানা লভিং করে নিজের পছন্দের পদ ভাগতে পছন্দের নেতাদের সাথে নানা তদ্বির শুরু হয়েছে বলেও জানা গেছে।

নানা আলোচনা এবং আগামী মাসের প্রথম দিকে নুতন কমিটি হতে পারে এমন তথ্য নিশ্চিত করেছে দলীয় একটি সুত্র। এ জন্য বিভিন্ন গোয়েন্দা সংস্থার মাধ্যমে সম্ভাব্য প্রার্থীদের সম্পর্কে খোঁজ নেওয়া হয়েছে বলেও জানা গেছে।

এদেরমধ্যে পদ পেতে ইচ্ছুক জেলা ছাত্রলীগ নেতাদের মূল বক্তব্য আমাদের সবার অভিভাবক আলহাজ্ব আমির হোসেন আমু এমপি মহোদয় বিষয়টি বিবেচনা করবেন বলেই আমাদের বিশ্বাস। যারা যোগ্য তাদেরকে স্থান পাবে এমনটাই আমা করেন তারা।

এ ব্যাপারে জেলা ছাত্রলীগের সভাপতি শফিকুল ইসলাম শফিক ও জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম আল আমিন বরিশালটাইমসকে বলেন- নতুন কমিটির হাতে দায়িত্ব ছেড়ে দিতে পারলে আমারও ভাল লাগবে। সেক্ষেত্রে আমাদের সবার অভিভাবক আলহাজ্ব আমির হোসেন আমু এমপি মহোদয় এবং কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।’

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন