২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

ঝালকাঠি পৌরসভা রিটানিং কর্মকর্তার বিরুদ্ধে সাংবাদিকের লিখিত অভেযোগ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৪:২৫ অপরাহ্ণ, ২০ জুন ২০২১

ঝালকাঠি পৌরসভা রিটানিং কর্মকর্তার বিরুদ্ধে সাংবাদিকের লিখিত অভেযোগ

ঝালকাঠি প্রতিনিধি:: ঝালকাঠি পৌরসভা নির্বাচনে দায়িত্বে থাকা রিটানিং কর্মকর্তার পক্ষপাতিত্ব ও আইন বহির্ভুত ভাবে সাংবাদিকদের পর্যবেক্ষণ কার্ড না দেওয়ায় জেলা প্রশাসক বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেছেন দৈনিক যায়যায়দিন পত্রিকার জেলা প্রতিনিধি নজরুল ইসলাম। রোববার (২০ জুন) দুপুরে প্রতিকার চেয়ে লিখিত অভিযোগ করেন তিনি।

লিখিত অভেযোগে দৈনিক যায়যায়দিন জেলা প্রতিনিধি ও ঝালকাঠি সাংবাদিক ক্লাবের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বলেন, আমি ঝালকাঠি পৌরসভার নির্বাচনে সংবাদ সংগ্রহের জন্য গত ১৯ জুন ২০২১ তারিখি রিটানিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক মো: কামাল হোসেনের কাছে কাগজপত্রসহ লিখিত আবেদন করি। ২০ জুন ২০২১ তারিখ সকাল ১১ টায় পর্যবেক্ষক কার্ডের জন্য রিটানিং কর্মকর্তার কাছে যাই। তখন ঝালকাঠি পৌরসভা নির্বাচনের রিটানিং কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক মো. কামাল হোসেন বলেন প্রেসক্লাবের অনুমোদন ব্যতিত অন্য সাংবাদিকদের সংবাদ সংগ্রহের জন্য পর্যবেক্ষণ কার্ড দিবেন না, কিন্তু কেনো দিবেন এমন প্রশ্ন করলে তিনি জেলা প্রশাসকের কাছে যেতে বলেন। সাংবাদিক নজরুল ইসলাম রিটানিং কর্মকর্তাকে বলেন, ঝালকাঠির প্রথম সারির মিডিয়া, ডিবিসি নিউজ, সমকাল, বাংলাদেশ প্রতিদিন, একুশে টিভি, বৈশাখী টিভি, দৈনিক যায়যায়দিনসহ প্রথম সারির মিডিয়াকর্মীরা তাহলে পর্যবেক্ষণের সুযোগ পাবেন না ? এবং কেনো পাবেন না ? আমাদের অপরাধ কি ? প্রথম সারির মিডিয়াকর্মী যারা প্রেসক্লাবে সদস্য নেই তারা কি সাংবাদিক নয়? তাদের অপরাধ কি কেনো তারা পর্যবেক্ষণ কার্ড পাবে না? এমন প্রশ্নে তিনি শুধু জেলা প্রশাসকের কাছে যেতে বলে আর কোন মন্তব্য করেননি।

এ অবস্থায় ঝালকাঠি জেলা প্রশাসকের বরাবরে ২০ টাকা কোটফি দিয়ে লিখিত অভেযোগ করেন সাংবাদিক নজরুল ইসলাম। সাংবাদিক নজরুল ক্ষোভ প্রকাশ করে আরও বলেন, ঝালকাঠি পৌরসভা নির্বাচনে রিটানিং কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক মো. কামাল হোসেন স্বাক্ষরিত প্রায় অর্ধশত কার্ড ইতোমধ্যে প্রদান করেছে তাদের কেউ প্রেসক্লাবের সদস্য নয়, বা তারা কোন প্রথম সারির মিডিয়াকর্মীও নয়। এমনকি সরকারের অনুমোদনহীন অনলাইন পত্রিকায়ও পর্যবেক্ষক কার্ড দিয়েছেন। আমাদের কে কেনো কার্ড না দিয়ে হয়রানি করা হলো এর প্রতিকার চাই। আমাদের জন্য কি আইন ভিন্ন ? আমাদের পর্যবেক্ষক কার্ডের দরকার নেই, আমরা প্রতিকার চাই।

এ ব্যাপারে ঝালকাঠি জেলা প্রশাসক মো: জোহর আলী বলেন, সাংবাদিক নজরুল ইসলামের লিখিত অভিযোগ পেয়েছি বিধিমোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।’

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন