১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

টিসিবির পেঁয়াজ কিনতে গিয়ে ধাক্কাধা‌ক্কি, দুইজন গু‌লি‌বিদ্ধ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:১৮ অপরাহ্ণ, ১৮ নভেম্বর ২০১৯

বার্তা পরিবেশক, অনলাইন:: লাইনে দাঁড়িয়ে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পেঁয়াজ কিনতে গিয়ে ধাক্কাধা‌ক্কির সময় পু‌লিশের মিস ফায়ারে নারীসহ দুইজন গুলিবিদ্ধ হয়েছেন। আজ সোমবার দুপুর সোয়া ১টার দিকে নগরীর রিকাবিবাজারের ক‌বি নজরুল অডিটো‌রিয়ামের সামনে এই দুর্ঘটনা ঘটে।

আহত পথচারী চন্দ্রকান্ত সিংহকে সিলেট ওসমানী মে‌ডিকেল কলেজ হাসপাতালে ভ‌র্তি করা হয়েছে। তার বাম হাতে গু‌লি লেগেছে। তবে আহত নারীর প‌রিচয় জানা যায়‌নি।

কোতোয়ালী থানার প‌রিদর্শক (তদন্ত) রিতা আক্তার বিষয়টির সত্যতা স্বীকার করেন। তিনি বলেন, সোমবার সকাল ১০টার পর থেকে টি‌সি‌বির উদ্যোগে ৪৫ টাকা দরে পেঁয়াজ বিক্রি শুরু হয়। এ সময় শৃঙ্খলা বজায় রাখার জন্য পু‌লিশ পাঁচজন করে ক্রেতাকে অডিটো‌রিয়ামের গেট দিয়ে ভেতরে প্রবেশের সুযোগ দিচ্ছিল। এর মধ্যে পেছন থেকে ধাক্কাধাক্কি শুরু হলে পু‌লিশ বাঁধা দেয়। এ সময় লোড করা একটি শর্টগান থেকে অসাবধানতাবশত গু‌লি বের হয়ে যায়।

তবে এ সময় আহতদের পরিচয় জানাতে পারেননি পুলিশের এ কর্মকর্তা।

প্রসঙ্গত, গত শুক্রবার সিলেট শহরতলীর বটেশ্বর বাইপাস এলাকায় র‍্যাব-৯ অভিযান চা‌লিয়ে ট্রাকভ‌র্তি ৭ হাজার ২০০ কেজি পেঁয়াজসহ দুইজনকে গ্রেপ্তার করে। পেঁয়াজগু‌লো ভারত থেকে অবৈধভাবে সিলেট সীমান্ত দিয়ে দেশে আনা হয় বলে র‌্যাব জানায়। জব্দ করা এসব পেঁয়াজই টিসিবির মাধ্যমে আজ থেকে বিক্রি করা হচ্ছে।

এদিকে লাইনে দাঁড়িয়ে টিসিবির পেঁয়াজ কিনেছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। সোমবার দুপুরে সিলেটের কিন ব্রিজ পয়েন্টে টিসিবির পেঁয়াজ বিক্রির অস্থায়ী কেন্দ্রের লাইনে দাঁড়ান মেয়র।

তিনি সাংবাদিকদের বলেন, ‘পেঁয়াজ বর্তমানে অগ্নিমূল্য, এখন সোনার দামে, সোনার হরিণের মতো। যখন আমরা শুনলাম পুলিশ কিছু পেঁয়াজ জব্দ করে ৪০ থেকে ৪৫ টাকায় বিক্রি করছে তখন আমরা লাইনে এসে দাঁড়ালাম। সাধারণ মানুষের সারিতে দাঁড়িয়ে পেঁয়াজ কিনতে আসা আমার একটি প্রতীকী প্রতিবাদ।’

এ সময় সরকারের কাছে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম কমানোর দাবিও জানান মেয়র।

সোমবার সকাল ১০টা থেকে সিলেট নগরের রিকাবীবাজারস্থ কবি নজরুল ইসলাম অডিটোরিয়াম, কিন ব্রিজের মোড়, মার্কাজ পয়েন্টে ট্রাকে করে পেঁয়াজ বিক্রি শুরু করেছে টিসিবি।

2 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন