২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

টুকটুক করে এগুচ্ছে বাংলাদেশ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৪:০২ অপরাহ্ণ, ২৪ জানুয়ারি ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন:: লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে কন্ডিশন অনুযায়ী, আগে-পরে ব্যাট করা নিয়ে কোন সমস্যা নেই। তবে পরে ব্যাট করা দল কিছুটা সুবিধা পেতে পারে। বাংলাদেশ দল অবশ্য পরের চিন্তা না করে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে।

ইনিংসের গোড়াপত্তন করতে নামেন তামিম ইকবাল-মোহাম্মদ নাঈম শেখ। শুরু থেকেই সাবধানতা অবলম্বন করেন দুই ওপেনার। পাকিস্তানের বোলারদের বিপক্ষে টুকটুক করেই এগুচ্ছেন তামিম-নাঈম। উদ্বোধনী জুটিতে ৫০ রান তুলে ফেলেন তারা। ৭.৪ ওভারেই এ রান তোলেন এ জুটি। শেষ খবর পর্যন্ত ১০ ওভার শেষে ৬২ রান করেছে বাংলাদেশ। তামিম ৩১ ও নাঈম ২৯ রান নিয়ে ব্যাট করছেন।

এই মুহূর্তে পাকিস্তান বিশ্বের এক নম্বর টি-টোয়েন্টি দল। অন্যদিকে মাহমুদউল্লাহদের অবস্থান ৯ নম্বরে। তাছাড়া দুই দলের মুখোমুখিতেও এগিয়ে পাকিস্তান। এখন পর্যন্ত ১০ বারের সাক্ষাতে ২ জয়ের বিপরীতে ৮টিতেই হেরেছে বাংলাদেশ। তবে সাম্প্রতিক পারফরম্যান্সে বাংলাদেশকে এগিয়ে রাখতেই হবে। তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত ওপেনার হিসেবে বিপিএল খেলেছেন। তাদের মধ্যে দারুণ ফর্মে আছে লিটন, সৌম্য ও নাজমুল। বিপিএলে তামিম রান পেলেও স্ট্রাইকরেট টি-টোয়েন্টি সুলভ ছিল না।

অন্যদিকে পাকিস্তানের ব্যাটিং লাইনআপে ফর্মে আছেন কেবল বাবর আজম ও শোয়েব মালিক। তাদের সঙ্গে পাকিস্তানের ব্যাটিংয়ের মূল শক্তি হয়ে উঠতে পারে লোয়ার মিডল অর্ডার। ইমাদ ওয়াসিমের মতো বেশ কিছু ব্যাটসম্যান আছেন, যারা ম্যাচের গতিপথ বদলে দিতে পারে।

বাংলাদেশ দল:

মাহমুদউল্লাহ (অধিনায়ক), তামিম ইকবাল, মোহাম্মদ নাঈম, আফিফ হোসেন, লিটন দাস (উইকেটকিপার), সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, আমিনুল ইসলাম, শফিউল ইসলাম, মোস্তাফিজুর রহমান, আল-আমিন হোসেন।

পাকিস্তান দল:

বাবর আজম (অধিনায়ক), আহসান আলী, মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ রিজওয়ান (উইকেটকিপার), শাদাব খান, হারিস রউফ, শাহীন আফ্রিদি, মোহাম্মদ হাসনাইন।

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন