২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

টেকনাফের জঙ্গলে পাওয়া গেল সাড়ে ৩ লাখ পিস ইয়াবা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:৩২ অপরাহ্ণ, ২৩ সেপ্টেম্বর ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: কক্সবাজারের টেকনাফের একটি জঙ্গলে পাওয়া গেছে সাড়ে ৩ লাখ পিস ইয়াবা। যার আনুমানিক মূল্য ১০ কোটি ৫০ হাজার টাকা। মঙ্গলবার রাতে বিজিবি টেকনাফের হ্নীলা ইউনিয়নের লেদা ছ্যুরিখাল সীমান্ত এলাকার জঙ্গল থেকে ইয়াবাগুলো উদ্ধার করে। বুধবার (২৩ সেপ্টেম্বর) সকালে বিজিবি সদর দপ্তর থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বিজিবি জানিয়েছে, মঙ্গলবার রাতে টেকনাফের হ্নীলা ইউনিয়নের লেদা ছ্যুরিখাল সীমান্ত এলাকা দিয়ে মিয়ানমার হতে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশে পাচার হতে পারে বলে গোপন খবর পায় বিজিবি। পরে বিজিবির লেদা বিওপি’র একটি টহলদল ওই এলাকায় গোপনে অবস্থান নেয়। রাত ৯টার দিকে টহলদল মিয়ানমার হতে একটি নৌকায় কয়েকজন ব্যক্তিকে লেদা ছ্যুরিখাল সংলগ্ন কেওড়া জঙ্গলে প্রবেশ করতে দেখে। টহলদল তাৎক্ষণিক অবৈধ অনুপ্রবেশকারী ব্যক্তিদের ধরার জন্য খাল পার হয়ে কেওড়া জঙ্গলে প্রবেশ করে তাদের চ্যালেঞ্জ করে। ওই ব্যক্তিরা অদূর থেকে টহলদলের উপস্থিতি লক্ষ্য করে মিয়ানমারের অভ্যন্তরে চলে যায়।

পরবর্তীতে টহলদল ওই স্থানে পৌঁছে কেওড়া জঙ্গল তল্লাশি করে ইয়াবা পাচারকারীদের ফেলে যাওয়া ৪টি প্লাস্টিকের বস্তা উদ্ধার করে। উদ্ধার বস্তাগুলোর ভেতর থেকে ১০ কোটি ৫০ হাজার টাকা মূল্যের ৩ লাখ ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করে বিজিবি।’

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন