২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

টেন্ডার জাল-জালিয়াতি: পানি উন্নয়ন বোর্ডের প্রকৌশলীর বিরুদ্ধে মামলা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:৪৭ অপরাহ্ণ, ২৮ মার্চ ২০২৩

টেন্ডার জাল-জালিয়াতি: পানি উন্নয়ন বোর্ডের প্রকৌশলীর বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল :: বরগুনা পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) উপ-সহকারী প্রকৌশলী মোহাম্মদ শাহজালালের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন মাইন উদ্দিন আসাদ নামের একজন ঠিকাদার। মঙ্গলবার বরগুনার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করা হয়।

মামলার বাদী জানান, বরগুনা পানি উন্নয়ন বোর্ডের বেশির ভাগ টেন্ডার জালিয়তির মাধ্যমে পটুয়াখালীর একটি চক্র নিজেদের নামে নিয়ে নিচ্ছে। এ কর্মকাণ্ডে সহযোগিতা করার অভিযোগে বরগুনা পাউবোর উপ-সহকারী প্রকৌশলী মোহাম্মদ শাহজালালসহ ছয়জনের বিরুদ্ধে মামলা করেছেন তিনি। এ মামলায় অন্য আসামিরা হলেন- পটুয়াখালী জেলার আখতারুজ্জামান হিরু, নূরে এলাহী আলম ইভান, মিজানুর আলম স্বপন মৃধা, রিয়াজ উদ্দিন এবং বরগুনার আমতলী উপজেলার এনামুল হক বাদশা।

মামলায় উল্লেখ করা হয়, বরগুনা ও পটুয়াখালীসহ দেশের বিভিন্ন জেলায় জালিয়াতি ও প্রতারণার মাধ্যমে পাউবোর শত কোটি টাকার কাজ হাতিয়ে নিয়েছে একটি প্রতারকচক্র। এ কাজের সাথে সম্পৃক্ত থাকার অভিযোগ রয়েছে খোদ পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী মোহাম্মদ শাহজালালের। এ বিষয়ে পাউবো বরগুনার সদ্য বদলি হওয়া নির্বাহী প্রকৌশলী নূরুল ইসলাম পান্নার কাছে অভিযোগ করেও কোনো প্রতিকার পাওয়া যায়নি। উল্টো প্রভাবশালী ওই প্রতারক চক্রের রোষানলে পড়ে মিথ্যা মামলার শিকার হয়েছেন মাইন উদ্দিন আসাদসহ একাধিক ঠিকাদার।

এ বিষয়ে বরগুনা পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) বর্তমান নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ রাকিবকে ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

বরগুনা পানি উন্নয়ন বোর্ডের এ বিষয়ে অভিযুক্ত উপ-সহকারী প্রকৌশলী মোহাম্মদ শাহজালাল সাংবাদিকদের বলেন, আমি কিছুই জানি না। উদ্দেশ্যপ্রণোদিতভাবে আমার বিরুদ্ধে এ মিথ্যা অভিযোগ আনা হয়েছে।’

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন