২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

টয়লেটের পানি দিয়ে ফুচকা তৈরি: দোকান ভাঙল উত্তেজিত জনতা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:৩৫ অপরাহ্ণ, ০৭ নভেম্বর ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: ফুচকার সঙ্গে জিভের এক লোভনীয় রসায়ন। কেবল পেটই নয়, মনকেও টইটম্বুর করে দেয় এর স্বাদ। আট থেকে আশি, কে না ভালবাসে ফুচকা খেতে? কিন্তু আচমকাই যদি জানতে পারেন, ফুচকা তৈরিতে ব্যবহৃত হচ্ছে টয়লেটের পানি! এমনই পরিস্থিতির সম্মুখীন হতে হল ভারতের কোলাপুরের ফুচকাপ্রেমীদের। সংবাদ প্রতিদিন।

রাঙ্কালা সরোবরের কাছে রাস্তার ওপরে ‘মুম্বই কা স্পেশাল পানিপুরী ওয়ালা’ লেখা এক ফুচকার গাড়ি। রীতিমতো জনপ্রিয় এই দোকান। সেই দোকানের ফুচকা খেতে রীতিমতো লাইন পড়ে যায় ক্রেতাদের। ধৈর্য ধরে অপেক্ষাও করেন তাঁরা। কিন্তু আচমকাই জানা যায়, ফুচকায় মেশানো হচ্ছে টয়লেটের পানি। কী করে তা জানা গেল? আসলে সম্প্রতি ওই দোকানের একটি ভিডিও প্রকাশ্যে আসে। সেখানে দেখা যায়, ফুচকা বিক্রেতা শৌচাগার থেকে পানি এনে পাত্রে ভরছে। সেই পানিতেই তৈরি হচ্ছে ফুচকা। বিষয়টি ক্রমেই জানাজানি হয়ে যায়। খবর পেয়ে উত্তেজিত হয়ে ওঠে স্থানীয় জনতা। ক্ষোভে ফুঁসে উঠে দ্রুত ফুচকার সেই দোকান-গাড়িটির ওপরে হামলা করে তারা। রাস্তার ওপরে গড়াগড়ি খেতে দেখা যায় রাশি রাশি আলু। ফুচকার গাড়িটিকেও ভেঙে দেয় তারা।

এমনিতে অতিমারীর আবহে প্রথম থেকেই ফুচকা বিক্রির ক্ষেত্রে সংক্রমণের সম্ভাবনা এড়ানোর বিষয়ে সতর্কতা ছিল। কয়েক মাস আগে থেকেই দেখা গিয়েছে দেশের বিভিন্ন প্রান্তে সংস্পর্শ বাঁচিয়ে ফুচকা বিক্রির নানা পন্থা অবলম্বন করছেন বিক্রেতারা। কেউ কেউ রীতিমতো ফুচকার এটিএমও বানিয়ে ফেলেছিলেন ক্রেতাদের নিরাপত্তার কথা ভেবে। এরই মধ্যে মহারাষ্ট্রের এই ফুচকা বিক্রেতার এমন আচরণ যেন এক উলট পুরাণ।

তবে কেবল ফুচকা নয়, স্ট্রিট ফুডের বিষয়ে সামগ্রিকভাবেই স্বাস্থ্য সচেতনতার কথা বলা হয়েছে বারবার। সতর্ক থাকতে বলা হয়েছে দোকানদার ও ক্রেতা উভয়কেই।’

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন