১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

তজুমদ্দিনে ঘেরে বিষ প্রয়োগ করে মাছ নিধনের অভিযোগ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৪:০৩ অপরাহ্ণ, ০৭ জুলাই ২০২০

বার্তা পরিবেশক তজুমদ্দিন (ভোলা):: ভোলার তজুমদ্দিনে পূর্ব শত্রুতার জের ধরে মাছের ঘেরে বিষ প্রয়োগ করে মাছ নিধনের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ঘেরের মালিক বাদী হয়ে একজনকে অভিযুক্ত করে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সুত্রে জানা যায়, উপজেলার লমছি শম্ভুপুর ৭নং ওয়ার্ডের দীল মোহাম্মদের ছেলে মোঃ নাসির উদ্দিন ও একই এলাকার আঃ মাজেদের ছেলে মোঃ হারুন যৌথভাবে হামিদ দালাল বাড়ির দরজার মসজিদের পুকুর লিজ নিয়ে বাণিজ্যিকভাবে মাছ চাষ শুরু করেন।

কিছুদিন পূর্বে নাসির ও হারুনের মধ্যে মনোমালিন্য দেখা দিলে স্থানীয় শালিস বৈঠকের মাধ্যমে হারুন তার শেয়ার প্রত্যাহার করলে নাসির তাকে ভাগের ২৭ হাজার টাকা গত ২ জুলাই পরিশোধ করে দেন। টাকা পরিশোধের পর থেকে হারুন বিভিন্নভাবে নাসিরের ক্ষতিসাধনের পায়তারা চালায়।

ভুক্তভোগী নাসির জানান, গত ৬ জুলাই রাত ১টার সময় ঘেরের পাশ থেকে হারুনকে হেঁটে যেতে দেখেন। এর কিছুক্ষন আমি বাসায় চলে যাই আর সকালে ঘেরের পাড়ে এসে দেখি বিষ প্রয়োগে সব মাছ মরে রয়েছে। এতে ঘের মালিক নাসির উদ্দিনের প্রায় ৫ লক্ষ টাকার ক্ষতি হয়েছে।

তজুমদ্দিন থানার উপ-পরিদর্শক (এসআই) জসিম উদ্দিন খাঁন বলেন, প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা পাওয়া গেছে। পরবর্তীতে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন