২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

তজুমদ্দিনে নিষেধাজ্ঞা অমান্য করায় ৩১ জেলে আটক

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:০৯ অপরাহ্ণ, ১৬ মার্চ ২০২৩

তজুমদ্দিনে নিষেধাজ্ঞা অমান্য করায় ৩১ জেলে আটক

হেলাল উদ্দিন লিটন, তজুমদ্দিন:: ভোলার তজুমদ্দিনে মেঘনা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে অভয়াশ্রমে মাছ ধরার অপরাধে ৩১জেলে, ট্রলার, চাই ও পাঙ্গাস মাছের পোনা আটক করা হয়েছে। আটক জেলেদেরকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আর্থিক জরিমানা করা হয়।

মৎস্য অফিস সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার (১৬ মার্চ) রাতভর ভোলা জেলা মৎস্য কর্মকর্তা মোল্লা ইমদাদুল্যাহ’র নেতৃত্বে তজুমদ্দিন মৎস্য অফিস, কোস্টগার্ড ও পুলিশ মেঘনার বিভিন্ন এলাকায় যৌথ অভিযান পরিচালনা করেন। এ সময় রাত সোয়া ৩টার দিকে মনপুরা সংলগ্ন মেঘনার সোনারচর এলাকায় চাই দিয়ে মাছ ধরার সময় ৩১ জেলে, ৫টি ট্রলার, ৪টি চাই ও ১০ কেজি পাঙ্গাস মাছের পোনা আটক করা হয়েছে।

আটক মাছ হাফিজিয়া মাদ্রাসার লিল্লাহ বোডিংয়ে বিতরণ করা হয়। ট্রলার ও চাই মৎস্য অফিসের হেফাজতে রয়েছে।

আটক জেলেরা হলেন, মোঃ লিটন (৩৫), গিয়াসউদ্দিন (৩১), মোঃ নোমান (৩৫), মোঃ আলমগীর (৩২), মোঃ রাসেল (২৫), মোঃ ফারুক (৩২), মোঃ মনির (৩০), মোঃ আলমগীর (২৮), মোঃ বাবুল (২৫), মোঃ সুমন (২৮), মোঃ রুবেল (২৭), মোঃ রনি (২৫), মোঃ রতন মাঝি (৫০), আঃ করিম (৪২), মোঃ রাজু (২৩), মোঃ নহিম ইসলাম (২৪), মোঃ মহিউদ্দিন (৩২), মোঃ রাসেল (২৩), মোঃ জাফর (৩৫), মোঃ শরিফ (২৮), মোঃ মাইনুদ্দিন (২৮), মোঃ বিল্লাল (২৪), মোঃ হেলাল উদ্দিন (৪৪), বিপ্লব দাস (৪১), মোঃ কামাল (৩২), নিতাই চন্দ্র দাস (২৭), রুপ চন্দ্র দাস (৪২), মোঃ ফয়সাল (২৪), মোঃ মামুন (১৫), মোঃ নিরব (১২) এবং মোঃ শরিফ (১০)।

আটক প্রত্যেক জেলের বাড়ি মনপুরা উপজেলার বিভিন্ন এলাকায়।

পরে আটকদের মধ্যে ২৮ জেলেকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মরিয়ম বেগম ৩ হাজার টাকা করে আর্থিক জরিমানার রায় প্রদান করেন।

অপর ৩ জন অপ্রাপ্তবয়স্ক হওয়ায় তাদের মুচলেকা রেখে অভিভাবকের নিকট হস্তান্তর করা হয়।’

 

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন