২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

তজুমদ্দিনে মোবাইল কোর্টে ২৬ মণ জাটকা উদ্ধার

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:৫১ অপরাহ্ণ, ১৫ জানুয়ারি ২০২২

তজুমদ্দিনে মোবাইল কোর্টে ২৬ মণ জাটকা উদ্ধার

তজুমদ্দিন (ভোলা) প্রতিনিধি >> ভোলার তজুমদ্দিনে উপজেলা প্রশাসনের মোবাইল কোর্টে ২৬ মণ জাটকা ইলিশ আটক করা হয়েছে। পরে আটক অবৈধ জাটকা ইলিশ লিল্লাহ বোডিং ও গরীব অসহায় মানুষের মাঝে বিতরণ করেন।

উপজেলা মৎস্য অফিস সূত্রে জানা গেছে, শনিবার সকাল ১০টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মরিয়ম বেগমের নেতৃত্বে শশীগঞ্জ মৎস্যঘাট ও চৌমুহনী মৎস্যঘাটে মোবাইল কোর্ট পরিচালনা করেন। এ সময় চৌমুহনী মৎস্যঘাটে অবৈধ ২৫ মণ জাটকা ইলিশ মাছসহ মিজানুর রহমান নামের এক আড়ৎদারকে আটক করেন। পরে আটক জাটকা ইলিশ নুরানী, হাফিজিয়া মাদ্রাসার লিল্লাহ বোডিং ও স্থানীয় গবীর অহসায় মানুষের মাঝে বিতরণ করা হয়।

আটক আড়ৎদার মিজানুর রহমানকে মোবাইল কোর্টের মাধ্যমে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

পরে উপজেলার শশীগঞ্জ বাজারে অভিযান করে আরও ১ মণ জাটকা মাছ আটক করে তাও গরীব মানুষের মাঝে বিতরণ করেন।

জানতে চাইলে উপজেলা মৎস্য কর্মকর্তা আমির হোসেন (অ.দা) বলেন, নভেম্বর থেকে ৩০ জুন পর্যন্ত জাটকা আহরণ সরকারীভাবে নিষিদ্ধ। তাই শনিবার সকাল ১০টা থেকে জাটকা সংরক্ষণ ও অবৈধজাল উচ্ছেদের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে ও উপজেলা মৎস্য অফিসের সহায়তায় বিভিন্ন মাছঘাট ও বাজারে অভিযান পরিচালনা করা হয়। এ সময় প্রায় ২৬ মণ জাটকা আটক করে তা জনসাধারণের মাঝে বিতরণ করা হয়। জাটকা মাছ ক্রয়ের দায়ের একজনকে আটক করে মোবাইল কোর্টের মাধ্যমে ৫হাজার টাকা জরিমানা করা হয়।’

 

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন