২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

তলা ফেটে বঙ্গোপসাগরে ডুবেছে লাইটার জাহাজ, সতর্কতা জারি

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৮:৫৫ অপরাহ্ণ, ০৮ ফেব্রুয়ারি ২০২৩

তলা ফেটে বঙ্গোপসাগরে ডুবেছে লাইটার জাহাজ, সতর্কতা জারি

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: তলা ফেটে যাওয়ার কারণে সিমেন্ট ক্লিঙ্কার নিয়ে চট্টগ্রাম থেকে ঢাকায় যাবার পথে ‘এমভি রোকনুর-১’ নামে একটি লাইটারেজ জাহাজ বুধবার (৮ ফেব্রুয়ারি) ভোরে বঙ্গোপসাগরে ডুবে গেছে।

এসময় ওই জাহাজের ১৩ জন নাবিক সাঁতার কেটে আরেকটি জাহাজে উঠে প্রাণ রক্ষা করেন। দুর্ঘটনাস্থলের আশপাশ দিয়ে জাহাজ চলাচলে সতর্কতা জারি করা হয়েছে। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ চলাচল কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) এসব তথ্য জানিয়েছে।

বিআইডব্লিউটিএয়ের চট্টগ্রামের যুগ্ম পরিচালক সবুর খান জানান, আজ ভোরে লক্ষ্মীপুরের চরগজারিয়ায় বঙ্গোপসাগরে এমভি রোকনুর-১ নামে জাহাজটি রোকনুর নেভিগেশন লিমিটেডের মালিকানাধীন একটি জাহাজ। এটি প্রিমিয়ার সিমেন্ট কারখানার কাঁচামাল নিয়ে কর্ণফুলী নদী থেকে ঢাকার উদ্দেশে রওনা হয়েছিল।

তিনি আরও বলেন, চরগজারিয়া এলাকায় আগে থেকে নোঙ্গর করা ছিল ‘এমভি প্রগতি গ্রিন লাইন-১’ নামে একটি জাহাজ।

ঘন কুয়াশার কারণে নোঙ্গর শনাক্ত করে এড়িয়ে চলতে না পারায় এমভি রোকনুর-১ জাহাজের তলায় প্রগতির লোহার চেইনের সঙ্গে ধাক্কা লাগে। এতে জাহাজের তলা ফেটে পানি ঢুকে যায়। ১৫ থেকে ২০ মিনিটের মধ্যে জাহাজটি ডুবে যায়।

সবুর খান বলেন, জাহাজটি ডুবেছে একেবারে মূল চ্যানেলে। দুই পাশে দু’টি চ্যানেল আছে। আমরা আপাতত মূল চ্যানেল এড়িয়ে সতর্কভাবে জাহাজ চলাচল করার জন্য নৌ বিজ্ঞপ্তি জারি করেছি।’

 

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন