২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

তারাবি নামাজ থেকে আটকের প্রতিবাদে বায়তুল মোকাররমে বিক্ষোভ, আটক ২

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৮:০৭ অপরাহ্ণ, ৩১ মার্চ ২০২৩

তারাবি নামাজ থেকে আটকের প্রতিবাদে বায়তুল মোকাররমে বিক্ষোভ, আটক ২

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: রাজধানীর শাহজাদপুরে সুবাস্তু টাওয়ারের পাশে একটি প্রতিষ্ঠানে তারাবির নামাজ পড়া অবস্থায় ইমাম ও নারী মুসুল্লিসহ ১৬ জনকে আটক করে রিমান্ডে নেয়া হয়। এর প্রতিবাদে শুক্রবার জুমার নামাজের পর বায়তুল মোকারর মসজিদের উত্তর গেইটে প্রতিবাদ সমাবেশ করেছে ইসলামী কানুন বাস্তবায়ন কমিটি নামে একটি সংগঠন।

প্রতিবাদ সমাবেশ শেষে তারাবিহ নামাজ থেকে আটককৃতদের মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল বের করে সংগঠনটি। এসময় বায়তুল মোকারর মসজিদের সামনে থাকা পুলিশ বাহিনীর সদস্যরা বাধা দেয়। সেই বাধা অতিক্রম করে মিছিল পল্টন মোড়ের দিকে এগিয়ে যায়।

বিক্ষোভকারীরা অভিযোগ করেন, শান্তিপূর্ণভাবে মিছিলটি বিজয় নগর পানির ট্যাংক মোড় পৌছালে হোটেল ফার্স এর সামনে মিছিলের পেছন থেকে হামলা চালায় পুলিশ। এতে মিছিলকারীরা বিভিন্ন গলিতে ঢুকে যায়। এসময় রুহুল আমিন নামে দু্ইজনকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ।

গাড়িতে তোলার সময় এক বিক্ষোভকারীকে পুলিশ সদস্যরা পেছন থেকে লাথি মারে বলেও অভিযোগ করেন তারা। পুলিশেল মতিঝিল বিভাগের ডিসি হায়াতুল ইসলাম খান বলেন, মিছিলকারীরা পুলিশের উপর ইটপাটকেল নিক্ষেপ করে। পুলিশ পরিস্থিতি স্বাভাবিক রাখতে পদক্ষেপ নেয়। এই সংগঠনটি জামায়াতের বলে আমরা জানতে পেরেছি।

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন