২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

তালতলীতে স্কুল ভবনের বিম ধসে শিশু শিক্ষার্থী নিহত

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৪:২৩ অপরাহ্ণ, ০৬ এপ্রিল ২০১৯

নিজস্ব প্রতিবেদক, বরগুনা :: বরগুনার তালতলী উপজেলার ছোটবগী ইউনিয়নের ৫নং ছোটবগী পিকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একটি ভবনের ছাদের বিমের অংশ ধসে পড়ে তৃতীয় শেণির এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। এতে আহত হয়েছে একই শ্রেণির চার শিক্ষার্থী।

আজ শনিবার বেলা সাড়ে ১২টার দিকে শ্রেণিকক্ষে পাঠদান চলাকালে এ ঘটনা ঘটে। নিহত শিক্ষার্থীর নাম মানসুরা। গুরুতর আহত অবস্থায় তাকে আমতলী থানা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথেই তার মৃত্যু হয়। তার পিতা নজির হোসেন তালুকদার, তিনি পেশায় একজন কৃষক। দুই মেয়ে ও এক ছেলের মধ্যে মানসুরা ছোট।

পিকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাধান শিক্ষক সাকেরিন জাহান জানান, ওই শ্রেণিকক্ষে ২০-২৫ জন শিক্ষার্থী নিয়ে বাংলার পাঠদান চলছিলো। হঠাৎ করেই ছাদের বিমের একটি বড় অংশ খসে পড়লে মানসুরাসহ পাঁচ শিক্ষার্থী আহত হয়। আহত অন্য শিক্ষার্থীরা হলো সাদিয়া আক্তার, রুমা, ইসমাইল, এবং শাহিন। সবাই তৃতীয় শ্রেণির শিক্ষার্থী।

ছোটবগী ইউনিয়নের চেয়ারম্যান তৌফিক উজ জামান তনু বরিশালটাইমসকে জানান, যে ভবনটির বিমের অংশ ধসে পড়েছে সে ভবনটি সেতু এন্টারপ্রাইজ নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান ২০০২ সালে নির্মাণ করে। এরপর একাধিকবার তা সংস্কারও করা হয়েছে। তারপরেও এ ধরণের ঘটনা নিম্নমানের নির্মাণ সামগ্রী ও ঠিকাদারদের দায়িত্বে অবহেলাকেই চিহ্নিত করে বলে তিনি জানান।

এ বিষয়ে তালতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ঘটনার সত্যতা স্বীকার করে বরিশালটাইমসকে বলেন- ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। আহত অন্যান্য শিক্ষার্থীরা বর্তমানে ঝুঁকিমুক্ত রয়েছে। ওই ভবনে পাঠদান আপাতত বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। এ বিষয়ে লিখিত অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন