২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

তাসকিনের জন্য মন কাঁদছে মোস্তাফিজের

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৪:৩৭ অপরাহ্ণ, ১৮ এপ্রিল ২০১৯

অনলাইন ডেস্ক:: প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপ খেলতে যাচ্ছেন মোস্তাফিজুর রহমান। স্বাভাবিকভাবেই এ নিয়ে বেশ রোমাঞ্চিত তিনি। তবে তার মন কাঁদছে তাসকিন আহমেদের জন্য। গেল মঙ্গলবার বিসিবি ঘোষিত ১৫ সদস্যের চূড়ান্ত স্কোয়াডে যে জায়গা হয়নি সতীর্থের।

ফিটনেসের অভাবে বাংলাদেশ বিশ্বকাপ স্কোয়াডে জায়গা হয়নি তাসকিনের। এজন্য বেশ মনোক্ষুণ্ন তিনি। পারেননি আবেগ নিয়ন্ত্রণ করতে। কান্নাও লুকাতে পারেননি দেশসেরা স্পিডস্টার। স্কোয়াড ঘোষণার পর সাংবাদিকদের সামনে কান্নায় ভেঙে পড়েন তিনি। বিষয়টি ছুঁয়ে গেছে অগণিত ক্রিকেটভক্তের হৃদয়। ব্যতিক্রম নন মোস্তাফিজ।

তাসকিনের বাদ পড়া নিয়ে দ্য ফিজ বললেন, ওর জন্য খারাপ লাগছে। খারাপ তো সবারই লাগছে। শুধু আমার নয়। টিমমেটদের সবারই খারাপ লাগছে। সান্ত্বনা দেয়ার তো ভাষা নেই, কী বলব?

আসন্ন বিশ্বকাপে বাংলাদেশের প্রধান বোলিং অস্ত্র মোস্তাফিজ। তার দিকেই চোখ থাকবে সবার। ফলে দায়িত্বটাও অনেক বেড়ে গেছে। তিনি বলেন, সবসময়ই দায়িত্ব বেশি ছিল। সবাই আশা করে বলেই বাড়তি দায়িত্ব। চেষ্টা করি, নিজের সেরাটা দেয়ার। বিশ্বমঞ্চেও ব্যত্যয় ঘটবে না।

তাসকিনের মতো ইনজুরিতে পড়ার প্রবণতা আছে কাটার মাস্টারেরও। এবারের বিশ্বকাপ হবে রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে। প্রতিটি দল (১০ দল) একে অপরের মোকাবেলা করবে। ফলে টানা ম্যাচ খেলতে হবে। তাই ইংলিশ কন্ডিশনে পেসারদের জন্য বাড়তি চাপ থাকছেই। সেক্ষেত্রে মানসিক ও শারীরিক ফিটনেস অতিব জরুরি।

মোস্তাফিজ বলেন,বিষয়টা একেবারে সেরকম নয়। বিরতি দিয়ে ম্যাচ আছে। বিপজ্জনক কিছু হওয়ার কথা নয়। তবে ইনজুরি তো বলে-কয়ে আসে না। এর ওপর কারো হাত নেই। সবার সুস্থ থাকাটাই বড় কথা। আমার চেষ্টা থাকবে চোট যেন না পাই। এখন ভালো আছি।’’

7 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন