২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

তিন সিংহকে ফাঁকি দিয়ে মহিষের পানিতে ঝাঁপ (ভিডিও)

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:২২ অপরাহ্ণ, ২৮ মে ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে দীর্ঘদিন লকডাউনে গৃহবন্দী মানুষ। এই সুযোগে প্রকৃতির বুকে অবাধে ঘুরে চলেছে পশু-পাখি। মানুষের কোলাহলে যে পৃথিবী থেকে যারা প্রায় নির্বাসনে চলে গেছিল, সেই পৃথিবীর বুকে ফিরে আসছে তারা। যার ফলে এখন সোশ্যাল মিডিয়ায় জীব-জন্তুদের ভিডিও প্রায়ই দেখা যাচ্ছে, সেগুলি ভাইরাল হতেও খুব বেশি সময় নিচ্ছে না।
এই ভাইরাল ভিডিও-টি দেখলে আপনি অবাক না হয়ে পারবেন না, একদিকে তিনটে সিংহ আর অপর দিকে এক মহিষ। তিনটি সিংহ মিলে তার ওপর চড়াও হলেও সে হার স্বীকার করেনি, নিজের সম্পূর্ণ শক্তি দিয়ে লড়ে গেছে তাদের সঙ্গে। অবশেষে সিংহদের বোকা বানিয়ে নিজেকে বাঁচাতেও সক্ষম হয়েছে মহিষটি। সোশ্যাল মিডিয়ায় এই ভিডিওটি বেশ ভাইরাল। টুইটারে ভারতীয় বন বিভাগের কর্মকর্তা সুশান্ত নন্দ ভিডিও-টি শেয়ার করেছিলেন।

২৪ মে’র সকালে টুইটারে শেয়ার করা ভিডিও-টিতে দেখা যায় নদীর ধার দিয়ে এক মহিষ হেঁটে যাচ্ছে, আর তখনই তিনটি সিংহ এসে তাকে ঘিরে ফেলে। একটা সিংহ তার ওপর ঝাঁপিয়ে পড়লেই মহিষটা নদীতে নেমে পড়ে। সেই সময়ে তিনটি সিংহ মহিষটাকে লক্ষ্য করে এগিয়ে আসে, তবে মহিষটা খুব দ্রুত দৌঁড়ে তাদের মুখের বাইরে চলে যায়। ১৮ সেকেন্ডের এই ভিডিও-টা দেখলে বুঝতে পারবেন কীভাবে তিনটি সিংহের মুখ থেকে নিজের জীবন বাঁচাতে সক্ষম হয়েছে মহিষটা।

সুশান্ত নন্দ ভিডিও-টি শেয়ার করার সময় লেখেন, ‘দাম্ভিক সিংহরা এমন ভাবে তাদের মুখ থেকে শিকার চলে যাবে সেটা ভাবতেও পারেনি। তারা যোগ্য উত্তর পেয়েছে। এছাড়া সিংহরা মাত্র ৩০% ক্ষেত্রেই সফলতার সঙ্গে শিকার করতে পারে

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন