২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

থানা হেফাজতে আসামির মৃত্যুর দায় এড়াতে পারে না পুলিশ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:২৯ অপরাহ্ণ, ২০ জানুয়ারি ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন::  থানা হেফাজতে থাকা অবস্থায় আসামির মৃত্যুর দায় পুলিশ এড়াতে পারে না বলে মন্তব্য করেছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার শফিকুল ইসলাম।

ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সোমবার (২০ জানুয়ারি) সকালে নবগঠিত বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি শ্রদ্ধা জানায়। এরপর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

রবিবার (১৯ জানুয়ারি) রাতে তেজগাঁও শিল্পাঞ্চল থানার হাজতখানা থেকে এফডিসি কর্মকর্তা আবু বক্কর সিদ্দিক বাবুর (৪৫) লাশ উদ্ধার করা হয়। পুলিশের দাবি, বাবু চাদর দিয়ে আত্মহত্যা করেছে। তবে প্রশ্ন উঠেছে, থানায় এতো নিরাপত্তার মধ্যে কীভাবে তিনি আত্মহত্যা করলেন? সার্বক্ষণিক হাজতখানার সামনে পুলিশ থাকে, সিসি ক্যামেরা রয়েছে। তারপরও থানা পুলিশের নজরে পড়লো না।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সম্মান জানিয়েছে বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি
সোমবার এ বিষয়ে জানতে চাইলে কমিশনার বলেন, ‘আমরা প্রাথমিকভাবে জেনেছি, এটি আত্মহত্যা। তবে পুলিশ এর দায় কোনোভাবেই এড়াতে পারে না। আমরা ঘটনা তদন্ত করছি।’

এ ঘটনা তদন্তে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির প্রতিবেদনে গাফিলতির প্রমাণ মিললে ব্যবস্থা নেওয়ারও ঘোষণা দেন ডিএমপি কমিশনার।

2 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন