২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

দখলদারদের কজ্বায় বসতভিটা, গৃহহারা এক পরিবার

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:০৮ অপরাহ্ণ, ১২ আগস্ট ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: অবৈধ দখলদারের অত্যাচারে ৭০ বছরের পৈত্রিক বসতভিটা ছেড়ে গৃহহারা হয়ে ঘুরছে একটি অসহায় পরিবার। একাধিক মামলা করেও হচ্ছে না কোন প্রতিকার। আইনের আশ্রয় চেয়ে দখলদারদের হাতে একাধিকবার হামলার শিকার হয়েছে।

ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার মগড় ইউনিয়নের রায়াপুর মাঝের বাড়ি এলাকার এ ঘটনায় অসহায় হয়ে পড়েছে ওই পরিবারটি। স্থানীয় মুনসুর আলী শিকদারের ছেলে চিহ্নিত দখলবাজ কামালের অত্যাচারে পৈত্রিক সম্পত্তি ছেড়ে প্রশাসনের দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছে তারা।

জানা গেছে, কামাল শিকদার দীর্ঘ কয়েক বছর ধরে নিজ এলাকার মৃত ওহাব আলী শিকদারের মেয়ে ফাতেমার পৈত্রিক সম্পত্তি অবৈধভাবে দখলের চেষ্টা চালিয়ে আসছিল। ফাতেমার কোন অভিভাবক না থাকায় কামাল বিভিন্ন সময়ে বিভিন্নভাবে হয়রানি ও অত্যাচার করে আসছিল। একপর্যায় ২০০৮ সালে কামাল ফাতেমার ঘরে প্রবেশ করে তাকে ব্যাপক মারধর করে। এ ঘটনার পরে নলছিটি থানায় ভুক্তভোগী ফাতেমা মামলা করলে আবারও তাকে মারধর করে প্রতিপক্ষ কামাল ও তার সহযোগীরা। এমন পরিস্থিতিতে গত কয়েক বছর আগে পৈত্রিক ভিটাবাড়ি ছেড়ে অন্যত্র চলে যান অসহায় ফাতেমা। এই সুযোগকে কাজে লাগিয়ে ফাতেমার ঘর ভেঙে সম্পত্তি দখল করার চেষ্টা করে কামাল। সে ঘটনায়ও স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কাছে অভিযোগ দেওয়া হয়। চেয়ারম্যান একাধিকবার শালিস বৈঠকে ডাকলেও অভিযুক্ত কামাল আসেনি। সম্প্রতি ফাতেমার ওই পৈত্রিক ভিটাবাড়ি ভেঙে বিভিন্ন গাছের চাড়া রোপণ করে জমি দখলে নেয় কামাল। এ ঘটনায় নলছিটি থানায় একটি সাধারণ ডায়েরী (জিডি) এবং বরিশাল র‌্যাব-৮ এর কাছে লিখিত অভিযোগ দিয়েছে ভুক্তভোগী।

এ বিষয়ে নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাখাওয়াত হোসেন বলেন, তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে। মগড় ইউপি চেয়ারম্যান এনামুল হক শাহীন বলেন, একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে দোষীদের আইনের হাতে তুলে দেয়া হবে।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন