২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

দশমিনায় যুবলীগের সভাপতির বিরুদ্ধে শিক্ষকদের মানববন্ধন

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:৩৭ অপরাহ্ণ, ১৯ সেপ্টেম্বর ২০২০

বার্তা পরিবেশক, দশমিনা:: পটুয়াখালীর দশমিনা উপজেলার পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি মো. নাসির পালোয়ানের বিরুদ্ধে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। শনিবার সকাল ১১ টায় উপজেলার পরিষদ সংলগ্ন সড়কে উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ে প্রায় আড়াই শতাধিক শিক্ষকরা এ মানববন্ধনে অংশ নেন।

মানববন্ধনে শিক্ষকরা তাদের বক্তব্যে অভিযোগ করে বলেন, উপজেলার পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি মো. নাসির পালোয়ান শিক্ষকদের বিভিন্ন সময় হুমকি-ধমকি ও হয়রানি করে আসছে। তৃতীয় ধাপে জাতীয়করণকৃত শিক্ষকদের বিল-ভাতা করে দেয়ার কথা বলে তাদের কাছে থেকে
টাকা দাবি করেন তিনি। কিন্তু শিক্ষকরা টাকা দিতে রাজি না হলে যুবলীগ সভাপতি নিজে ও সাঙ্গপাঙ্গদের দিয়ে তাদের বিভিন্ন সময় ভয়ভীতি দেখান। বিভিন্ন সময় সরকারের উন্নয়নমূলক বরাদ্দ থেকে তিনি টাকা দাবি করেন। টাকা দিতে অস্বীকার করলে অগ্রণী ব্যাংকের ঢাকা মাতুয়াইল শাখার ক্যাশিয়ার মাছুমের ধারা তিনি দশমিনা প্রাথমিক শিক্ষা বিভাগের বিরুদ্ধে প্রাথমিকের সচিব বরাবরে মিথ্যা অভিযোগ দেয়ান ও সরকারের উন্নয়নমূলক কাজের অস্বীকার করেন এবং অপপ্রচার চালান। মানববন্ধনে শিক্ষকরা দাবি করেন দশমিনা প্রাথমিক শিক্ষা বিভাগ কোন অনিয়ম করেনি। মূলত যুবলীগ সভাপতি অনৈতিক সুবিধা না পেয়ে অপপ্রচার চালাচ্ছেন।
এ নিয়ে শিক্ষকরা দশমিনা উপজেলা নির্বাহী অফিসার ও থানায় অভিযোগও দিয়েছিলেন বলে শিক্ষকরা জানান।
এ বিষয় অভিযুক্ত ভাইস চেয়ারম্যান নাসির পালোয়ান জানান, মানববন্ধনের বিষয়টি তিনি শুনেছেন।’

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন