১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

দাঁড়ি কেটে চাকরি ফিরে পেলেন এসআই

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:৩৫ অপরাহ্ণ, ২৬ অক্টোবর ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: দাঁড়ি রাখার কারণে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছিলেন ভারতের উত্তর প্রদেশের উপপরিদর্শক (এসআই) ইন্তেসার আলীকে। পরে চাকরি ফিরে পাওয়ার জন্য আবেদনও করেছিলেন তিনি। তবে কোনো লাভ হয়নি। শেষ পর্যন্ত দাঁড়ি কাটতে রাজি হওয়ায় চাকরি ফিরে পেলেন তিনি। দাঁড়ি কেটে কাজেও যোগ দিয়েছেন ইন্তেসার আলী।

ভারতীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, রোববার এই সংক্রান্ত একটি নোটিশ জারি করে ইন্তেসার আলীকে কাজে পুর্নবহাল করার কথা জানানো হয়েছে উত্তর প্রদেশ প্রশাসনের তরফ থেকে।

পুলিশ ড্রেস কোড না মেনে দাঁড়ি রাখার কারণে গত ২০ অক্টোবর বরখাস্ত করা হয় উত্তর প্রদেশের বাগপত জেলার রামলালা থানার এসআই ইন্তেসার আলীকে। এর আগে পুলিশ সুপার অভিষেক সিং তাকে তিনবার দাঁড়ি কেটে ফেলার নির্দেশ দিলেও রাজি হননি তিনি। এরপরই অনুমতি ছাড়া দাঁড়ি রাখার জেরে তাকে বরখাস্ত করা হয়।

বর্তমানে নিজের আগের অবস্থান থেকে সরে এসে দাঁড়ি কাটতে রাজি হওয়ায় তাকে চাকরিতে পুনর্বহাল করা হচ্ছে জানিয়েছে একাধিক সংবাদমাধ্যম।

এ বিষয়ে বাগপত জেলার পুলিশ সুপার অভিষেক সিং বলেন, ‘ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি না নিয়ে দাঁড়ি রাখার জন্য বাগপত জেলার এসআই ইন্তেসার আলীকে বরখাস্ত করা হয়েছিল। আজ তিনি আমার কাছে লিখিত আবেদন করেছেন যে, পুলিশ ম্যানুয়াল মেনে তিনি দাঁড়ি কাটতে রাজি আছেন। তাই সাসপেনশন প্রত্যাহার করে তাকে ফের কাজে যোগ দিতে বলা হয়েছে।’

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন