২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

দিল্লিতে মুসলিম নির্যাতনের প্রতিবাদে ঢাকায় বিশাল বিক্ষোভ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:৩৯ অপরাহ্ণ, ২৮ ফেব্রুয়ারি ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: ভারতের দিল্লিতে মুসলিমদের ওপর নির্যাতনসহ মসজিদ-মাদ্রাসায় আগুন দেয়ার প্রতিবাদে বিশাল বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশের সমমনা ইসলামী দলগুলো।

শুক্রবার জুমার নামাজের পর বায়তুল মোকাররম জাতীয় মসজিদ থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়। বায়তুল মোকাররমের দক্ষিণ গেট থেকে শুরু হয়ে নয়াপল্টনের বিভিন্ন সড়ক প্রদিক্ষণ করে।

এ সময় দিল্লির আক্রান্ত মুসলিম ও মসজিদের ছবি সংবলিত পোস্টার ও প্ল্যাকার্ড প্রদর্শন করার পাশাপাশি সেখানকার মুসলিমদের ওপর হামলার প্রতিবাদ জানিয়ে বিভিন্ন স্লোগান দেন মুসল্লিরা।

বিক্ষোভ মিছিলপূর্ব সমাবেশে সভাপতির বক্তব্যে সমমনা ইসলামী দলগুলোর নেতা ও জমিয়তে উলামায়ে ইসলামের মহাসচিব নূর হোসাইন কাসেমী বলেন, দিল্লিতে মুসলমানদের পরিকল্পিতভাবে হত্যা করা হচ্ছে। সেখানে কোনো নিরাপত্তা নেই। আগুন দিয়ে মসজিদ পোড়ানো হচ্ছে। মুসলমানদের ওপর নির্যাতন চলছে। অনতিবিলম্বে এই নির্যাতন ও হত্যাকাণ্ড বন্ধ করা হোক।

সমাবেশ থেকে বিশ্ব মুসলিম সম্প্রদায়কে ভারতের মুসলমানদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান বক্তারা।

বক্তারা বলেন, ভারতের সাম্প্রদায়িক মোদি সরকার সংখ্যালঘু মুসলিমদের ওপর নির্মম নির্যাতন চালাচ্ছে। মুসলমানদের বাড়িঘর আগুন দিয়ে জ্বালিয়ে দিয়ে তাদের উচ্ছেদ করা হচ্ছে। নারী ও শিশুদের ওপরও নির্মম নির্যাতন চালানো হচ্ছে। এগুলো বন্ধ করতে বিশ্ব মুসলিম নেতাদের এগিয়ে আসতে হবে।

সাম্প্রদায়িক হামলার জন্য ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও তার দল বিজেপিকে দায়ী করে ঢাকায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে মোদির আমন্ত্রণ প্রত্যাহারের দাবি জানান বক্তারা।

প্রসঙ্গত, ভারতে বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ) নিয়ে গত রোববার থেকে দিল্লিতে সংঘর্ষ ছড়িয়ে পড়ে।

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন