২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

দুই দফায় পালানো করোনা আক্রান্ত ব্যক্তিকে থেকে আটক

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:৩৮ অপরাহ্ণ, ২৪ মে ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: ঢাকা ও যশোরে দুই দফায় নমুনা পরীক্ষায় পজিটিভ এক করোনা রোগীকে মোবাইল ট্র্যাকিংয়ের মাধ্যমে মাগুরার শালিখা উপজেলার আড়পাড়া থেকে আটক করা হয়েছে।

তিনি আড়পাড়া বাজারের একটি ভাড়া বাড়িতে পরিবারের সদস্যদের সঙ্গে বসবাস করছিলেন। পুলিশ তাকে আটকের পর শনিবার ওই বাড়িটি লকডাউন ঘোষণা করেছে। এছাড়া ওই পরিবারের আরেও ৭ সদস্যকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

পুলিশ জানায়, গত ৮ মে ঢাকায় একটি ঔষধ কোম্পানিতে কর্মরত ওই যুবকের নমুনা পরীক্ষার পর পজিটিভ হলে সে সেখান থেকে পালিয়ে যশোর যায়। এরপর সে ২২ মে তারিখে আবার যশোর থেকে তার নমুনা পরীক্ষায় আবারও সে পজিটিভ হিসেবে শনাক্ত হলে যশোর থেকেও সে পালিয়ে যায়।

পরপর দুইবার করোনা পজিটিভ হিসেবে শনাক্ত ওই যুবক নমুনা পরীক্ষার সময়ে তার গ্রামের বাড়ি মাগুরার মহম্মদপুর উপজেলার রাঢ়িখালি হিসেবে উল্লেখ করলেও পালিয়ে যাওয়ার পর পুলিশ তাকে গ্রামের বাড়িতে খুঁজে পায়নি।

পরবর্তীতে মোবাইল ট্রাকিংয়ের মাধ্যমে শনিবার দুপুরে মাগুরার শালিখা উপজেলার আড়পাড়া বাজারের একটি বাড়িতে খুঁজে পাওয়া যায়। ওই বাসায় তার ৭ সদস্যের পরিবারসহ আরও তিনটি পরিবার রয়েছে।

শালিখা থানার ওসি তরিকুল ইসলাম জানান, মাগুরা সিভিল সার্জনের কাছ থেকে বিষয়টি জানতে পেরে মোবাইল ট্র্যাকিং করে তাকে আড়পাড়া বাজারের ভাড়া বাড়ি থেকে আটক করা হয়।

এ বিষয়ে মাগুরা সিভিল সার্জন ডা. প্রদীপ কুমার সাহা বলেন, সে মোবাইল বন্ধ করে পালিয়ে বেড়িয়ে অপরাধ করেছে। এ সময়ে সে ঢাকা, যশোর এবং মাগুরার বিভিন্ন মানুষের সঙ্গে চলাফেরা করেছে। তার মাধ্যমে আরও অনেকে সংক্রমিত হতে পারে। সেটি খুঁজে বের করা খুবই কষ্টসাধ্য বিষয়।

2 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন