১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

শিরোনাম

দুর্নীতির দায়ে আমতলীতে ইউপি চেয়ারম্যান বহিস্কার

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:০১ অপরাহ্ণ, ০৯ মার্চ ২০১৭

বরগুনার আমতলী উপজেলার ৭ নম্বর আরপাঙাশিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান একেএম নূরুল হক তালুকদারের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। বুধবার (০৮ মার্চ) বিকেল ৫টার দিকে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মো. মাহবুবুর রহমান স্বাক্ষরিত এক চিঠিতে তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

চিঠিতে উল্লেখ করা হয়েছে- চেয়ারম্যান একেএম নূরুল হকের বিরুদ্ধে উত্থাপিত অর্থ আত্মসাত সংক্রান্ত ৬ টি অভিযোগের মধ্যে তিনটি অভিযোগের সত্যতা প্রমাণিত হওয়ায় তার দ্বারা ক্ষমতা প্রয়োগ জনস্বার্থের পরিপন্থী বলে সরকার মনে করে। তাই স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪ (১) ধারায় তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান একেএম নূরুল হকের সঙ্গে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করলে তিনি ফোন রিসিভ করেননি।

বরগুনার জেলা প্রশাসক ড. মহাম্মদ বশিরুল আলম বরিশালটাইমসকে বলেন- চেয়ারম্যান একেএম নূরুল হকের বিরুদ্ধে উত্থাপিত ছয়টি অভিযোগের মধ্যে তিনটি অভিযোগের প্রাথমিক সত্যতা মেলায় এ সংক্রান্ত একটি প্রতিবেদন ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠনো হয়েছিল।

সে আলোকেই স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪ (১) ধারায় তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। এছাড়া বরগুনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) বহিষ্কারের বিষয়টি কার্যকর করার নির্দেশ দেওয়া হয়েছে।

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন