২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

দুলাভাইকে বিয়ের দাবিতে ৩ দিন ধরে স্কুলছাত্রীর অনশন

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৯:১৪ অপরাহ্ণ, ০১ অক্টোবর ২০২২

দুলাভাইকে বিয়ের দাবিতে ৩ দিন ধরে স্কুলছাত্রীর অনশন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: রংপুরের মিঠাপুকুর উপজেলার খামার হরিপুরে দুলাভাইকে বিয়ের দাবিতে গত তিন দিন থেকে অনশন করছেন ৮ম শ্রেণির এক ছাত্রী। বিষয়টি নিয়ে উপজেলা চেয়ারম্যান বৈঠক করে মীমাংসার চেষ্টা করলেও বিয়ের দাবিতে অনড় রয়েছে ওই কিশোরী। এ ঘটনায় এলাকায় বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

জানা গেছে, গত তিন দিন আগে উপজেলার খামার হরিপুর গ্রামের রফিক মিয়ার ছেলে সুজন মিয়ার (২৭) বাড়িতে এসে ওই কিশোরী বিয়ের দাবি জানায়।

সম্পর্কে সুজন ওই কিশোরীর দুলাভাই হওয়ায় তাদের মধ্যে ঘনিষ্ঠ সম্পর্ক গড়ে ওঠে। তবে সুজনের দুটি সন্তান থাকার কারণে স্থানীয়রা মেয়েটিকে বোঝানোর চেষ্টা করেন।

কিন্তু মেয়েটি বিয়ের দাবিতে অনড় থেকে জানায় দীর্ঘদিন থেকে সুজনের সঙ্গে তার সম্পর্ক রয়েছে। একপর্যায়ে মেয়েটি ওই বাড়িতে আত্মহত্যার চেষ্টা করলে স্থানীয়রা অসুস্থ অবস্থায় তাকে মিঠাপুকুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

হাসপাতালে চিকিৎসা শেষে ২৮ সেপ্টেম্বর রাতে বিষয়টি মীমাংসার উদ্দেশ্যে মিঠাপুকুর উপজেলা চেয়ারম্যান জাকির হোসেন সরকার তার বাড়িতে উভয় পক্ষের অভিভাবকদের নিয়ে উঠান বৈঠক করেন। বৈঠকে উপজেলা চেয়ারম্যানকে কিশোরী মেয়েটি যেকোনো মূল্যে সুজনকে বিয়ে করার কথা জানায়।

আলোচনা শেষে কিশোরীকে তার বাবার সঙ্গে বাড়ি ফিরে যাওয়ার কথা বলা হয়। কিন্তু মেয়েটি তার বাবার সঙ্গে না গিয়ে পুনরায় বিয়ের দাবিতে সুজনের বাড়িতে অবস্থান নেয়। এখনও দুলাভাইয়ের বাড়িতেই রয়েছে সে।

অভিযুক্ত সুজনের বাড়িতে গেলে, বাড়ির গেট তালাবদ্ধ থাকায় কারও বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। তবে বাড়ির বাইরে তাদের এক চাচা জানান, বিষয়টি আপস-মীমাংসার চেষ্টা চলছে।

এ ব্যাপারে মিঠাপুকুর থানার ওসি মোস্তাফিজার রহমান বলেন, ‘বিষয়টি শুনেছি, তবে এ বিষয়ে কেউ কোনো অভিযোগ করেনি এখন পর্যন্ত। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন