২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

দুস্থদের বাড়িতে ঈদসামগ্রী পৌছে দিচ্ছে ‘আমাদের ডৌয়াতলা’

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১১:৩১ অপরাহ্ণ, ১০ মে ২০২১

দুস্থদের বাড়িতে ঈদসামগ্রী পৌছে দিচ্ছে ‘আমাদের ডৌয়াতলা’

নিজস্ব প্রতিবেদক, বরিশাল >> বরগুনার বামনা উপজেলার বিভিন্ন ইউনিয়নের অসহায় দুস্থদের খুঁজে খুঁজে তাদের বাড়িতে ঈদসামগ্রী পৌছে দিচ্ছেন আমাদের ডৌয়াতলা নামে অনলাইন ভিত্তিক একটি সামাজিক সংগঠন। আজ সোমবার(১০ মে) থেকে ঈদের আগের দিন পর্যন্ত তারা এ ঈদসামগ্রী বিতরণ করবেন বলে জানিয়েছেন সংগঠনটির অন্যতম উদ্যোক্তা ইঞ্জিনিয়ার মাসুম বিল্লাহ হিমেল।

তিনি জানান, করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছেন নিম্ম আয়ের লোকজন। আসন্ন ঈদুল ফিতরে অনেকেরই ঘরে খাবার নেই। আবার অনেকে কারো কাছে হাত পেতে কিছু গ্রহণ করতে লজ্জা পান। আমরা ওই সকল পরিবার গুলো খুঁজে খুঁজে তাদের বাড়িতে গিয়ে এই ঈদসামগ্রী পৌছে দেই। আমাদের সংগঠনের সদস্যরা বিভিন্ন গ্রামে ঘুরে প্রকৃত দুস্থদের তালিকা তৈরী করেছি। পরে স্থানীয় দানশীল প্রবাসী ও ধর্নাঢ্যদের কাছ থেকে অর্থ সংগ্রহ করে দুস্থদের জন্য ঈদের সেমাই, চিনি, দুধ, চিনিগুড়ো চাল ও সাবান কিনেছি। এবারে প্রায় দুই শতাধীক মানুষের মাঝে এ সামগ্রী পৌঁছে দেওয়া হবে।

আমাদের ডৌয়াতলা অনলাইন সংগঠনের এডমিন মো. শাহজালাল লালন বলেন, এই সংগঠনটি শুরু থেকে এ উপজেলায় বিভিন্ন সামাজিক কার্যক্রমসহ অনেক অসহায় মানুশের পাশে দাঁড়িয়েছে। আমরা দলমতের উর্ধ্বে থেকে মানব সেবায় কাজ করার ব্রত নিয়ে এর কর্মকান্ড পরিচালনা করছি।

ইতিমধ্যে আমাদের বিভিন্ন সামাজিক কর্মকান্ডে আমরা প্রশংসিত হয়েছি। আমাদের ব্যক্তিগত উদ্যোগ ও সমাজের বিত্তবানদের সহায়তায় অনেক অসহায় পরিবারের মুখে আমরা হাসি ফোঁটানোর চেষ্টা করেছি।

আমাদের ডৌয়াতলা অনলাইন সংগঠনের সামাজিক কর্মকান্ড সম্পর্কে জানতে চাইলে বামনা উপজেলা পরিষদের চেয়ারম্যান সাইতুল ইসলাম লিটু বলেন, ডৌয়াতলা ইউনিয়নের কয়েকজন যুবক এই সংগঠনটির উদ্যোক্তা। সংগঠনটি শুরু থেকে অনেকগুলো ভালো ভালো কাজ করেছে। অনেক অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে। আমি আশা করবো এই সংগঠনটি একদিন বিদ্যানন্দের মতোন দেশব্যাপী তাদের কর্মকান্ডে আমাদের উপজেলার মুখ উজ্জল করবে।’

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন