২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

দেশেই ফিরেননি প্রবাসী, নির্দেশনা মানছে না দাবিতে পরিবারকে পুলিশি হয়রানি

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:২৩ অপরাহ্ণ, ০১ এপ্রিল ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: বরিশালের প্রবাসী সিদ্দিক এখন অবস্থান করছেন ফ্রান্সে, অথচ সে দেশে আছে উল্লেখ করে তার পরিবারকে হয়রানি করছে পুলিশ। সামাজিক মাধ্যমে এমন অভিযোগ করেছেন তিনি।

বর্তমানে ফ্রান্সের প্যারিসেই আছেন সিদ্দিক। তিনি বরিশাল সদর উপজেলার চরকাউয়া এলাকার বাসিন্দা। গেল ২৩ মার্চ ফেইসবুক লাইভে তিনি অভিযোগ করেন, বরিশালের গ্রামের বাড়িতে তাকে খোঁজ করছে পুলিশ। হয়রানি করছে পরিবারকে। পুলিশ দাবি করছে, ফ্রান্স থেকে দেশে এসে সরকারি নির্দেশনা মানছেন না সিদ্দিক।

ঘটনার সত্যতা জানতে তার গ্রামের বাড়িতে গিয়ে পাওয়া গেল আরও অভিযোগ। সিদ্দিকের খোঁজে কয়েক দফা পুলিশ আসে বাড়িতে, সবশেষ আসে বন্দর থানা ওসির নেতৃত্বে। সিদ্দিককে না পেয়ে পরিবারের সদস্যদের সাথে খারাপ আচরণ করেন ওসি, এমন অভিযোগও তাদের।

সিদ্দিক খানের বাবা বলেন, শুধু মারতে বাকি রাখছে তারা, আমাদের সবাইকে গালাগালি করেছে।

ভাগ্নি বলেন, ছবি তোলার জন্য মোবাইল হাতে নিলে তাদের একজন ‘ছবি তুলতেছিস?’ এই কথা বলে মোবাইলটা কয়েকটি আছাড় মেরে ভেঙ্গে ফেলে।

তবে, সিদ্দিকের পরিবারকে হয়রানির অভিযোগ অস্বীকার করছেন ওসি আনোয়ার তালুকদার। তার এখনো ধারণা, সিদ্দিক দেশেই আছেন। সংশ্লিষ্ট কোন দফতরের তালিকায় তার নাম আছে কিনা, সে বিষয়েও কোন তথ্য দিতে পারেননি ওসি।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের বন্দর থানার ওসি আনোয়ার তালুকদার বলেন, আমার মনে হয় তার ছেলে বাংলাদেশেই আছে। আর আমি তো তাকে অ্যারেস্ট করতে যাইনাই দেখতে গিয়েছিলাম, এখানে হয়রানিটা করলাম কোথায়?।

আসলেই দেশে আছেন, নাকি প্যারিসে, তা নিশ্চিতে সরাসরি যোগাযোগ করা হয় সিদ্দিকের সাথে। প্রমাণ হিসেবে তিনি তার প্যারিসের বাসা এবং কম্পাউন্ড ঘুরে ঘুরে দেখান সাংবাদিকদের

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন