২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

দেশে চারটি জাতীয় দৈনিকের ছাপা বন্ধ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:৩১ অপরাহ্ণ, ০৬ এপ্রিল ২০২০

[১] নভেল করোনাভাইরাস সঙ্কটে মুদ্রণ বন্ধ করছে একের পর এক সংবাদপত্র, যে তালিকায় যোগ হয়েছে ইংরেজি দৈনিক দ্য ইন্ডিপেন্ডেন্ট। মঙ্গলবার বাজাবে পত্রিকাটি পাওয়া গেলেও বুধবার থেকে আপাতত পাওয়া যাবে না।

[২] সোমবার সংবাদপত্রটির নির্বাহী সম্পাদক শামীম এ জাহেদী বলেন, করোনাভাইরাসের পরিস্থিতিতে কর্মীদের স্বাস্থ্য ও নিরাপত্তায় সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছি, তাই বুধবার থেকে সাময়িকভাবে মুদ্রণ সংস্করণ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি।

[৩] জাহেদী বলেন, ১৯৯৬ সালের ২৬ মার্চ দ্য ইন্ডিপেন্ডেন্ট এর যাত্রা শুরুর পর এমন দুর্যোগ আর আসেনি। কোনোদিন পত্রিকা বন্ধ রাখতে হয়নি। করোনাভাইরাস সঙ্কট কেটে গেলে পরিস্থিতি বিবেচনা করে পত্রিকাটি পুনরায় মুদ্রণ শুরু করা হবে।

[৪] গত ২৭ মার্চ করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে ট্যাবলয়েড পত্রিকা মানবজমিনের ছাপা বন্ধ রয়েছে। তবে অনলাইনে সচল রয়েছে পত্রিকাটি।

[৫] গত ৪ এপ্রিল আলোকিত বাংলাদেশের অফিসে নোটিশ ঝুলানো ছাড়াও সাংবাদিক ও সংবাদপত্র কর্মীদের কাছে নোটিশ পাঠানো হয়েছে। পত্রিকাটিতে তিন মাসের বেতন বকেয়া রয়েছে।

[৬] এছাড়াও ৪ এপ্রিল থেকে দৈনিক জনতার ছাপা সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে। কতৃপক্ষ বলেছে, করোনাভাইরাসের কারণে সরকারি ছুটি অনুযায়ী পত্রিকাটির প্রকাশনা বন্ধ থাকবে। তবে ছুটি শেষ হলে যথা নিয়মে পত্রিকাটি প্রকাশিত হবে।

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন