২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

দেড়শ’তে মুমিনুলের পাশে মুশফিক

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:০৭ অপরাহ্ণ, ১২ নভেম্বর ২০১৮

প্রথম দিন ননস্ট্রাইক প্রান্তে দাঁড়িয়ে দেখেছিলেন মুমিনুল হককে তার ক্যারিয়ারের তৃতীয় দেড়শতাধিক রানের ইনিংস খেলতে। দ্বিতীয় দিন দুপুরে নিজেও করে ফেললেন ব্যক্তিগত ক্যারিয়ারের তৃতীয় দেড়শত রান।

মুমিনুলের ইনিংসটি ছিলো বাংলাদেশের পক্ষে প্রথমবারের মতো টেস্ট ক্রিকেটে তিনটি ১৫০ প্লাস রানের ইনিংস খেলার নজির। তার সাথে ২৬৬ রানের রেকর্ড জুটি গড়া মুশফিক একই কীর্তি গড়ে হয়ে গেলেন দ্বিতীয় বাংলাদেশি। এর আগে শ্রীলঙ্কার বিপক্ষে ২০১৩ সালে দেশের ইতিহাসের প্রথম ডাবল সেঞ্চুরি এবং ২০১৭ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে ১৫৯ রান করেছিলেন তিনি।

আগের দুটি দেড়শত রানের ইনিংসই ছিল বিদেশের মাটিতে। এবারই প্রথম ঘরের মাঠে দেড়শ করার কৃতিত্ব দেখালেন মুশফিক। এ উইকেটরক্ষক ব্যাটসম্যানের অনবদ্য ব্যাটিংয়ে দ্বিতীয় দিনে বড় সংগ্রহের স্বপ্ন বেঁচে রয়েছে বাংলাদেশের। ইনিংসের ১৩৬ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৭ উইকেটে ৪১৩ রান। মুশফিক ১৫৭ এবং মেহেদি হাসান মিরাজ খেলছেন ২১ রান নিয়ে।

নিজের সেঞ্চুরি পূরণ করতে মুশফিক খেলেছিলেন ১৮৭টি বল। এরপর ১০০ থেকে ১৫০ রানে পৌঁছতে তিনি মোকাবেলা করেন ১৪৭টি ডেলিভারি। ৪৭৩ মিনিটের ধৈর্য্যশীল ও দায়িত্বপূর্ণ ব্যাটিংয়ে ৩৩৪ বলে দেড়শ পূরণ করেন তিনি।

মধ্যাহ্ন বিরতির পরপরই রিয়াদ ও আরিফুল সাজঘরে ফিরে যাওয়ার পরে মুশফিকের ব্যাটেই এগিয়ে যাচ্ছে স্বাগতিকরা। দ্বিতীয় সেশনের প্রথম ঘণ্টায় দুই উইকেট হারিয়ে ৪৮ রান করতে পেরেছে তারা।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন