১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

দৌলতখানে জোয়ের পানিতে ক্ষতিগ্রস্ত পরিবারদের এমপি মুকুল’র সহায়তা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৩:৫১ অপরাহ্ণ, ১০ আগস্ট ২০২০

বার্তা পরিবেশক দৌলতখান:: ভোলার দৌলতখান উপজেলার ভবানীপুর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের বেড়িবাঁধের বাইরে বুধবার বিকালে পূর্ণিমার প্রভাবে মেঘনার অস্বাভাবিক জোয়ারের পানিতে ডুবে যাওয়া এলাকায় পরিদর্শন ও ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে নগদ অর্থ বিতরণ করা হয়েছে।

সোমবার দুপুর ১২টায় ওই ওয়ার্ড পরিদর্শন শেষে দুর্লভপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে নিজস্ব তহবিল থেকে ৪৫টি ক্ষতিগ্রস্ত পরিবারকে পাঁচ হাজার টাকা করে অর্থিক সহায়তা প্রদান করেন ভোলা-২ আসনের সাংসদ আলী আজম মুকুল। এ সময় এমপি মুকুল বলেন, সম্প্রতি পূর্ণিমার প্রভাবে মেঘনায় অস্বাভাবিক জোয়ারের পানি হঠাৎ বৃদ্ধি পেলে ভোলা জেলের বিভিন্ন এলাকার বেড়ি বাঁধের ওপড় দিয়ে পানি প্রবাহিত হয়। সেখানে বিভিন্ন ইউনিয়নের ঘরবাড়ি বিধ্বস্ত ও মানুষের পোষা হাঁস মুরগী,ছাগল ভেড়া সব জোয়ারের পানিতে বাসিয়ে নিয়ে যায়।

এমপি মুকুল আরও বলেন, আমার নির্বাচনী এলাকার দৌলতখান উপজেলার ভবানীপুর ইউনিয়নে ৪৫ টি ঘর বিধ্বস্ত ও ক্ষতিগ্রস্ত হয়। পাশাপাশি মূলভূখণ্ড থেকে তিনটি ইউনিয়ন হাজীপুর , মদনপুর ও চরহাজারী মধ্য মেঘনায় অবস্থিত। ওই তিনটি চরের মানুষ সবচেয়ে বেশী অসহায় ও মেঘনার জোয়ারের পানিতে ক্ষতিগ্রস্ত হয়েছে। চরগুলোতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া উপহার গুচ্ছগ্রাম রয়েছে। সেই গুচ্ছগ্রাম গুলো জোয়ারের পানিতে তলিয়ে গেছে এবং ঘরগুলো বিধ্বস্ত হয়েছে। উপজেলা প্রশাসনের পাশাপাশি আমরা সেখানের ক্ষতিগ্রস্ত মানুষদের সহায়তা করেছি। আজকে ভবানীপুর ৭ নম্বর ওয়ার্ডের বেড়িবাঁধের বাইরে বসবাসকারী ৪৫ টি ক্ষতিগ্রস্ত পরিবারকে আমার নিজস্ব তহবিল থেকে পাঁচ হাজার টাকা করে অর্থিক সহায়তা করেছি।

ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শনকালে উপস্থিত ছিলেন, দৌলতখান উপজেলা চেয়ারম্যান মন্জুর আলম খাঁন, উপজেলা নির্বাহী কর্মকর্তা জীতেন্দ্র কুমার নাথ, পৌরসভার মেয়র জাকির হোসেন তালুকদার, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাফিজল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান গোলাম নবী নবু, সাংগঠনিক সম্পাদক ও ইউপি চেয়ারম্যান হামিদুর রহমান টিপু, হাজীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ফয়সাল পারভেজ প্রমূখ।

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন