২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

দৌলতখানে রাজধানীগামী লঞ্চগুলোতে স্বাস্থ্যবিধির বালাইও নেই!

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:০৩ অপরাহ্ণ, ০১ জুন ২০২০

বার্তা পরিবেশক, দৌলতখান:: টানা দুই মাসেরও বেশি সময় বন্ধ থাকার পর রবিবার থেকে ভোলার দৌলতখানের সাথে ঢাকাসহ বিভিন্ন জেলার লঞ্চ চলাচল শুরু হয়েছে। সোমবার (০১ জুন) সন্ধ্যায় কয়েকটি লঞ্চ দৌলতখান বীরশ্রেষ্ঠ নৌ-টার্মিনাল থেকে রাজধানী ঢাকার উদ্দেশে ছেড়ে যায়। তবে দ্বিতীয় দিনে সরকারি নিয়ম-নীতি ও স্বাস্থ্যবিধি মানছে না লঞ্চগুলো। এদিকে থানা পুলিশের পক্ষ থেকে সামাজিক দূরত্ব বজায় রাখতে ও মাস্ক পড়তে মাইকিং করা হয়।

সরেজিমন লঞ্চঘাটে গিয়ে দেখা যায়, সরকার সামাজিক দূরত্ব বজায় রাখার কথা বললেও এখানে তা মানা হয়নি। যাত্রীদের অনেকের মুখে মাস্ক ব্যবহার করতে দেখা যায়নি। লঞ্চগুলোতে হ্যান্ড স্যানেটাইজারের ব্যবস্থা বা জীবাণুনাশক স্প্রে করতেও দেখা যায়নি। করোনার আতংকে তোয়াক্কা না করে আগের মতই যাত্রী পরিবহন করছে। যাত্রীরাও কোনো ধরনের নিয়মনীতি না মেনেই লঞ্চে যাত্রা করছেন।

ভোলা নদীবন্দরের সহকারী পরিচালক কামরুজ্জামান বরিশালটাইমসকে বলেন, ভোলা জেলা প্রশাসক ও আমাদের হেড অফিসের পক্ষ থেকে সামাজিক দূরত্ব এবং স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা দেওয়া আছে। দৌলতখানে আমাদের নদী বন্দরের কোন লোকজন নেই। সেক্ষেত্রে উপজেলা প্রশাসন ও থানা পুলিশ যৌথভাবে এটা দেখবে। তবুও লঞ্চ মালিকদের সর্বোচ্চ সতর্ক করবো।

দৌলতখান উপজেলা নির্বাহী কর্মকর্তা জীতেন্দ্র কুমার নাথ বরিশালটাইমসকে বলেন, সামাজিক দূরত্ব এবং স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য আমাদের নির্দেশনা দেওয়া আছে। এসব নির্দেশনা অমান্য করলে আমরা লঞ্চ মালিকদের বিরুদ্ধে ব্যবস্থা নিব।’

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন