২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

দৌলতখানে ৯ জেলের কারাদণ্ড: মশারি জাল পুড়িয়ে ধ্বংস

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:১৫ অপরাহ্ণ, ১১ জানুয়ারি ২০২১

নিজস্ব প্রতিবেদক, দৌলতখান:: মৎস্য সম্পদ ধ্বংসকারী বেহুন্দি ও অন্যান্য ক্ষতিকর অবৈধ জাল নির্মূলে ভোলার দৌলতখান উপজেলার মেঘনা নদীতে বিশেষ কম্বিং অপারেশন চালিয়েছেন উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তর। সোমবার সকাল আটটা থেকে বিকাল ৩ টা পর্যন্ত উপজেলা মৎস্য কর্মকর্তা আমির হোসেন-এর পরিচালনায় অপারেশন চলাকালে ৫০ হাজার মিটার অবৈধ মশারি জাল ও ৫শ খুটিসহ ৯ জেলেকে আটক করা হয়। এছাড়াও দুটি ইঞ্জিন চালিত ট্রলার জব্দ করা হয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ কাওছার হোসেন ভ্রাম্যমাণ আদালত বসিয়ে আটক ৯ জেলেকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও জব্দ ৫০ হাজার মিটার মশারি জাল, ৫’শ খুটি পুড়িয়ে ধ্বংস করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাওছার হোসেন জানান, রোববার থেকে মেঘনায় বিশেষ কম্বিং অপারেশনের মাধ্যমে অবৈধ জাল উচ্ছেদ কার্যক্রম শুরু হয়েছে। ১৬ জানুয়ারি পর্যন্ত এ অপারেশন চলবে। তারই ধারাবাহিকতায় সোমবার মেঘনা নদী থেকে ৫০ হাজার মিটার মশারি জাল, ৫’শ খুটিসহ ৯ জেলেকে আটক করা হয়েছে। এছাড়াও দুটি ইঞ্জিনচালিত ট্রলার জব্দ করা হয়েছে। আটক ৯ জেলেদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে। জাল ও খুটি পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। জব্দ ইঞ্জিনচালিত ট্রলার বিধি মোতাবেক আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এসময় উপজেলা মৎস্য অফিসের ফিল্ড অফিসার মনোয়ার হোসেন, দৌলতখান থানার উপ-পরিদর্শক (এসআই) শহিদুল ইসলাম সংগীয় ফোর্স নিয়ে উপস্থিত ছিলেন।’

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন