১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

দ্বিতীয় ডোজ না দিয়েও মিললো টিকাসনদ!

বিশেষ প্রতিনিধি

প্রকাশিত: ১১:৩২ পূর্বাহ্ণ, ২২ অক্টোবর ২০২১

ভারতের মহারাষ্ট্রে ঘটেছে এমন কাণ্ড। বিজয়কুমার কাকড়ে নামে এক ব্যক্তি দাবি করেছেন, তিনি করোনা টিকার দ্বিতীয় ডোজ নেননি অথচ টিকাসনদ পেয়ে গেছেন। ২৯ বছর বয়সী বিজয়কুমার কাকড়ে মহারাষ্ট্রের লাতুর জেলার জাওয়ালগা গ্রামের বাসিন্দা। খবর এনডিটিভির।

দেশটির স্বাস্থ্য কর্মকর্তারা বলছেন, ভুলের কারণে এটি হতে পারে।

ওই ব্যক্তি জানান, বুধবার তিনি দ্বিতীয় ডোজ টিকা দেওয়ার বিষয়টি নিশ্চিত হন। কিন্তু টিকা দেওয়ার আগেই তিনি একটি তার মোবাইলে ক্ষুদে বার্তা পান। সেখানে লেখা ছিল, আপনি পুরোপুরি টিকার ডোজ সম্পন্ন করেছেন ৪টা ১৭ মিনিটে কোভিশিল্ডের দ্বিতীয় ডোজ নিয়ে। আপনি আপনার করোনার টিকাসনদটি সংগ্রহ করতে পারেন ডাউনলোড করে।

তিনি আরও জানান, যখন আমি লিংককে ক্লিক করি, আমি দেখতে পাই টিকাসনদটি যেখানে আমি পুরোপুরি টিকা সম্পন্ন করেছি দেখতে পাই। তবে চিকিৎসক জানান, হয়ত অপারেটর ভুল করে অন্য মোবাইল নম্বর টাইপ করে পাঠিয়েছেন।

এদিকে, আজও সংক্রমণের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ১৫ হাজার ৭৫৯ জনে। আর মারা গেছেন ২৩২ জন। ভারতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৪১ লাখ ৪২ হাজার ৪৪১ জন। এর মধ্যে মারা গেছেন ৪ লাখ ৫৩ হাজার ৭৬ জন।

অপরদিকে, দেশটিতে ভালভাবেই চলছে টিকা কার্যক্রম। বৃহস্পতিবারই একশ কোটির মাইলফলক অতিক্রম করেছে দেশটি। টিকাদান কর্মসূচিতে চীনের পরই এগিয়ে রয়েছে ভারত।

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন