২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

ধরা পড়ল আড়াই কেজি ওজনের ইলিশ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:২৪ অপরাহ্ণ, ১১ সেপ্টেম্বর ২০২০

নিজস্ব প্রতিবেদক, পাথরঘাটা:: বরগুনার পাথরঘাটা উপজেলায় জেলেদের জালে ধরা পড়েছে আড়াই কেজি ওজনের ইলিশ। একলাখ বিশ হাজার টাকা মণ হিসাবে এই ইলিশটি বিক্রি হয়েছে। আজ শুক্রবার সকালে দেশের বৃহত্তর মৎস্য অবতরণ কেন্দ্র বরগুনার পাথরঘাটা বিএফডিসি মৎস্যঘাটের খাজা ফিস আড়ৎ থেকে মাছটি কেনেন ইউসুফ মিয়া নামের এক আড়ৎদার।

ইউসুফ মিয়া বরিশালটাইমসকে জানান, তার এক নিকটাত্মীয়ের জন্য আড়াই কেজি ওজনের ইলিশ মাছটি একলাখ বিশ হাজার টাকা মণ হিসেবে সাড়ে সাত হাজার টাকায় কিনেছেন।

স্থানীয় মৎস্য ব্যাবসায়ী এসএম সোহাগ বরিশালটাইমসকে জানান, এত বড় ওজনের ইলিশ সচরাচর দেখা যায় না। তাই এ আকৃতির ইলিশের মূল্য একটু বেশি। এর আগে দেড় লাখ টাকা মন হিসেবে বিক্রি হয়েছে এ আকৃতির ইলিশ। তবে বর্তমানে সাগরে প্রচুর ইলিশ মাছ থাকায় কিছুটা কম দামে বিক্রি হয়েছে এই মাছটি।

আজ শুক্রবার সকালে পাথরঘাটা মৎস্য অবতরণ কেন্দ্র ঘুরে দেখা যায়, গ্রেড সাইজের ইলিশ বিক্রি হচ্ছে ৩৭ থেকে ৩৮ হাজার টাকা দরে, এলসি ৩২ থেকে ৩৩ হাজার টাকা এবং ছোট সাইজের ইলিশ ১৪ থেকে ১৫ টাকা মণ দরে বিক্রি হয়েছে। এছাড়া ২ কেজির ইলিশ বিক্রি হয়েছে ১ লাখ টাকা থেকে একলাখ বিশ হাজার মণ হিসেবে।

পাথরঘাটা মৎস্য অবতরণ কেন্দ্রের মার্কেটিং কর্মকর্তা মোহাম্মদ আহমদ উল্লাহ বরিশালটাইমসকে জানান, গত সাত দিনে এ মৎস্য অবতরণ কেন্দ্রে প্রায় ২০০ মেট্রিকটন ইলিশ বিক্রি হয়েছে। এতে সরকারের রাজস্ব আদায় হয়েছে প্রায় ১২ লাখ টাকা।’

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন