২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

ভুক্তভোগীকে মারধর করে ধর্ষককের সঙ্গে ঘোরাল গ্রামবাসী (ভিডিও)

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:২১ অপরাহ্ণ, ২৯ মার্চ ২০২১

ধর্ষিতাকে মারধর করে ধর্ষককের সঙ্গে ঘোরাল গ্রামবাসী (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক, বরিশাল::  পরিবারের কাছে অভিযোগ করাটাই ছিল বড় ভূল। শাস্তি হিসাবে ধর্ষকের সঙ্গেই ধর্ষণের শিকার কিশোরীকে বেঁধে রাস্তায় হাঁটতে বাধ্য করা হয়েছে। এমনকি পুরো বিষয়টি ঘটেছে ১৬ বছরের ওই কিশোরীর আত্মীয়দের তত্ত্বাবধানে (!) ভারতের মধ্যপ্রদেশের আদিবাসী অধ্যুষিত আলিরাজপুর এলাকায় ঘটেছে এ ঘটনা। এর মধ্যে এর ভিডিও ভাইরাল হয়েছে। ভিডিও দেখে আঁতকে উঠেছে সবাই। সূত্র : ইন্ডিয়া টাইমস।

ভিডিওচিত্রে দেখা যাচ্ছে, কাঁদতে কাঁদতেই মিছিলে হাঁটছে ওই কিশোরী। তাতে বিন্দুমাত্র সমবেদনা দেখাচ্ছে না গ্রামবাসী। বরং নানাভাবে দোষারোপ এবং ভ্রুকুটি করা হচ্ছে। আশপাশ থেকে শোনা যাচ্ছে ‘ভারত মাতা কি জয়’ স্লোগান। ন্যাক্কারজনক ওই ঘটনা দেখে ধিক্কার দিতে শুরু করেছেন নেটিজেনরা। বিষয়টি চোখে পড়েছিল আলিরাজপুর এলাকার পুলিশেরও। তারপরেই ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। মিছিলের পথ আটকে মেয়েটিকে উদ্ধার করা হয়। এরপরেই নির্যাতনকারীসহ মোট ছয়জনকে গ্রেপ্তার করে পুলিশ।

ওই কিশোরীর অভিযোগ, পাশের গ্রামের এক ব্যক্তি তার ওপর যৌন নির্যাতন চালায়। বিষয়টি প্রকাশ্যে এলে তার আত্মীয়রাই তাকে প্রথমে বেধড়ক মারধর করে। এরপর অভিযুক্তের সঙ্গে বেঁধে গোটা গ্রামে ঘোরানো হয় তাকে। ঘটনা নিয়ে প্রবল বিতর্ক শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

রাজ্যটির সাব-ডিভিশনাল পুলিশ অফিসার দিলীপ সিং বিলওয়াল জানিয়েছেন, ওই ঘটনায় দুটি পৃথক মামলা দায়ের করা হয়েছে। তিনি বলেন, ‘২১ বছরের অভিযুক্তের বিরুদ্ধে ধর্ষণের মামলা দায়ের করা হয়েছে। পাশাপাশি নাবালিকাকে মারধর এবং অপমান করার কারণে তার পরিবারের বিরুদ্ধেও এফআইআর দায়ের হয়েছে’।

জানা গেছে, পকসো আইনের পাশাপাশি ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় মামলা করা হয়েছে ধর্ষকের বিরুদ্ধে। এদিকে প্রকাশ্যে অশালীনতাসহ একাধিক মামলা করা হয়েছে পরিবারের পাঁচ সদস্যের বিরুদ্ধেও।

 

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন