২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

নতুন ৫ রোগীসহ বরিশালের করোনা ওয়ার্ডে ১১৩ জনের মৃত্যু

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:০০ অপরাহ্ণ, ০৪ জুলাই ২০২০

বার্তা পরিবেশক, বরিশাল:: বরিশালের গত ২৪ ঘণ্টায় করোন আক্রান্ত ও উপসর্গ নিয়ে আরও রোগীর মৃত্যু হয়েছে। এর মধ্যে একজন করোনা আক্রান্ত, দুজনের পরীক্ষার রিপোর্ট করোনা ‘নেগেটিভ’ ছিলেন। বাকি দুজন করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন। শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে ২৪ ঘণ্টায় বিভিন্ন সময়ে তাদের মৃত্যু ঘটে। শনিবার রাত সাড়ে ৯টার দিকে হাসপাতালের একটি দায়িত্বশীল সূত্র বরিশালটাইমসকে বিষয়টি নিশ্চিত করে। এ নিয়ে গত ২৮ মার্চ থেকে ৪ জুলাই পর্যন্ত হাসপাতালের করোনা ওয়ার্ডে মোট ১১৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনা পজিটিভ ছিলেন ৩৫ জন।

হাসপাতাল সূত্র জানায়, শনিবার ভোররাত সাড়ে পাঁচটায় হাসপাতালের করোনা ওয়ার্ডে দুই রোগীর মৃত্যু হয়। একজনের নাম সুনীল কুমার (৫০) ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার বাসিন্দা হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। তিনি ৫ জুন দুপুর ১২টায় উপসর্গ নিয়ে এই হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি হন। পরবর্তীতে নমুনা পরীক্ষায় ১৩ জুন তাঁর করোনা পজিটিভ আসে। তবে ২৬ জুন ফলোআপ পরীক্ষার অংশ হিসেবে তাঁর দ্বিতীয়বার নমুনা সংগ্রহ করে পরীক্ষা করলে রিপোর্ট নেগেটিভ আসে। এরপরও তীব্র শ্বাসকষ্ট থাকায় তাঁকে আইসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছিল। আজ ভোরে সেখানেই তাঁর মৃত্যু হয়।

কাছাকাছি সময়ে মারা যাওয়া দ্বিতীয় ব্যক্তির বাড়ি পিরোজপুর সদরের সেনাখালী এলাকা। সফিকুল ইসলাম (৫০) নামের ওই ব্যক্তিও করোনা ওয়ার্ডের আইসিইউতে মারা যান। তিনি ২৮ জুন দুপুর ১২টার দিকে জ্বর, শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে করোনা ওয়ার্ডে ভর্তি হন। তার আগে নমুনা পরীক্ষা করার পর ১৩ জুন তাঁর রিপোর্ট করোনা পজিটিভ আসে।

এ ছাড়া শুক্রবার বেলা সোয়া তিনটার দিকে মারা যান আবুল হোসেন (৫৮) নামের অপর এক রোগী। পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলার লক্ষ্মীপুর গ্রামের ওই ব্যক্তি ৩০ জুন দুপুরে উপসর্গ নিয়ে হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি হয়েছিলেন। আগেই নমুনা পরীক্ষায় তাঁর করোনা নেগেটিভ এসেছিল। শুক্রবার রাত তিনটার দিকে হাসপাতালের করোনা ওয়ার্ডে মারা যান আবদুর রব হাওলাদার (৭৩) নামের আরও এক রোগী। ঝালকাঠির সলিমপুর এলাকার বাসিন্দা ওই ব্যক্তি বৃহস্পতিবার রাত দুইটার দিকে এই হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তাঁর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

একই দিন বিকেল সোয়া চারটার দিতে মারা যান বরিশাল শহরের ভাটিখানা এলাকার বাসিন্দা কবির হোসেন (৫৫) নামের একজন। বিকেল চারটার দিকে এই হাসপাতালে ভর্তি হওয়ার আধা ঘণ্টার মধ্যেই মারা যান। মারা যাওয়ার পর তাঁর নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

শেবাচিম হাসপাতালের পরিচালক মো. বাকির হোসেন তাঁদের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বরিশালটাইমসকে জানান, এ নিয়ে গত ২৮ মার্চ থেকে ৪ জুলাই পর্যন্ত হাসপাতালের করোনা ওয়ার্ডে মোট ১১৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনা পজিটিভ ছিলেন ৩৫ জন।

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন