১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

নদীতে ডুব দেয়ার পরে আর ওঠেনি শিশুটি

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:৩৩ অপরাহ্ণ, ২৩ মে ২০২০

নিজস্ব বার্তা পরিবেশক:: বরিশালের কীর্তনখোলা নদীতে গোসল করতে নেমে নিপু আক্তার (১০) নামের এক শিশু নিখোঁজ হয়েছে। রুপাতলীর মোল্লবাড়ি লাগোয়া নদীতে ডুব দেওয়ার পরে শিশুটি আর উঠে আসেনি। শনিবার অপরাহ্নের এই ঘটনায় স্থানীয় অনেকক্ষুণ খোঁজাখুঁজি করে ব্যর্থ হয়ে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের কর্মীদের খবর দেয়। দীর্ঘ সময় নদীতে তল্লাশি চালানোর পরেও স্থানীয় দক্ষিণ রুপাতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির শিক্ষার্থী নিপুকে জীবিত বা মৃত উদ্ধারে ফায়ার সার্ভিসও ব্যর্থ হয়। সন্ধ্যার পূর্ব মূহূর্তে ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা তল্লাশি অভিযান বন্ধ করে চলে এসেছে।

শিশুটির মামা শহিদুল সিকদার সন্ধ্যার পর মুঠোফোনে বরিশালটাইমসকে জানান, নিপুর বাবা সৌদিতে থাকার কারণে সে তাদের বাড়িতে থেকে পড়াশুনা করতো।

স্থানীয় সূত্রে জানা গেছে- প্রতিদিনের ন্যায় শনিবার দুপুর ২টার দিকে বাড়ির পার্শ্ববর্তী কীর্তনখোলা নদীতে গোসল করতে নামে নিপু। পানির কিছুটা গভীরে গিয়ে ডুব দিলে সে আর উঠে আসেনি। এসময় স্থানীয়রা তার সন্ধানে নদীতে তল্লাশি শুরু করে। কিন্তু উদ্ধার করতে না পেরে পরে বিকেল সাড়ে ৩টার দিকে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সে খবর দেওয়া হয়। কিন্তু ফায়ার সার্ভিসও উদ্ধার অভিযানে ব্যর্থ হয়েছে। পরে তারা সন্ধ্যার দিকে অভিযান সমাপ্ত ঘোষণা করে চলে গেছে।

বরিশাল ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক ডা. ফারুক আহমেদ মুঠোফোনে বরিশালটাইমসকে জানান, নদীতে প্রবল স্রোত বহমান থাকার কারণে তাদের কর্মীরা তলদেশে যেতে পারেনি। কিন্তু তার পরে উদ্ধারকর্মীরা অনেক প্রচেষ্টা চালিয়েছে। সর্বশেষ মেয়েটিকে উদ্ধার করতে না পেরে অভিযান আজকের মতো সমাপ্ত ঘোষণা দেওয়া হয়। তবে মেয়েটির সন্ধ্যানে তাদের একটি টহল টিম ট্রলার নিয়ে সেখানে থাকবে বলে জানিয়েছেন এই কর্মকর্তা।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন