২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

নদীভাঙন কবলিতদের পুর্নবাসনে ১০০ কোটি টাকা বরাদ্দ: পানিসম্পদ প্রতিমন্ত্রী

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:০০ পূর্বাহ্ণ, ২৫ সেপ্টেম্বর ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, নদী ভাঙনে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের জন্য বর্তমান সরকার বাজেটে ১০০ কোটি টাকা বরাদ্দ রেখেছে। সারাদেশে নদীভাঙন কবলিত এলাকায় জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তারা ক্ষতিগ্রস্তদের তালিকা প্রণয়ন করছেন। এ তালিকা তৈরি পরবর্তী ত্রাণ মন্ত্রণালয়ের মাধ্যমে এদের পুনর্বাসন করা হবে।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় টাঙ্গাইলের কালিহাতী ও সদর উপজেলার যমুনা নদীর ভাঙনকবলিত বিভিন্ন এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

প্রতিমন্ত্রী আরও বলেন- ‘টাঙ্গাইলে বুড়িগঙ্গা নদীরক্ষা প্রকল্পের কাজ চলছে। এছাড়াও আরেকটি বড় প্রকল্প নিয়ে আমরা কাজ করছি। এ কাজগুলো শেষ হলে নদী ভাঙনটা আমরা রক্ষা করতে সক্ষম হবো।’

পরিদর্শন শেষে মন্ত্রী যমুনা রিসোর্টে জনপ্রতিনিধি ও পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের সঙ্গে চলমান উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন ও নদী ভাঙন স্থায়ীভাবে প্রতিরোধে করণীয় বিষয়ে মতবিনিময় সভা করেন।

এসময় উপস্থিত ছিলেন- টাঙ্গাইল-৫ (সদর) আসনের সংসদ সদস্য ছানোয়ার হোসেন, কালিহাতী-৪ আসনের সংসদ সদস্য হাসান ইমাম খান সোহেল হাজারী, পানিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহমুদুল হাসান, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক আমিনুল ইসলামসহ প্রধান প্রকৌশলী আব্দুল মতিন সরকার প্রমুখ।

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন