২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

নবজাতকের নাম রাখা হলো ফনি

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:৫৮ অপরাহ্ণ, ০৩ মে ২০১৯

ভারতের ওড়িষ্যায় শুক্রবার সকালে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় ফনি। এই দুর্যোগের মধ্যেই জন্ম নেওয়া এক কন্যাশিশুর নাম রাখা হয়েছে ফনি। ঘূর্ণিঝড় ফনির আঘাতে ওড়িষ্যায় এ পর্যন্ত তিনজনের মৃত্যু হয়েছে।এছাড়া ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে রাজ্যটিতে।

ভারতীয় বার্তা সংস্থা এএনআই জানিয়েছে, ওড়িষ্যায় রাজধানী ভুবনেশ্বরের রেলওয়ে হাসপাতালে শুক্রবার স্থানীয় সময় বেলা ১১ টা ৩ মিনিটে পৃথিবীর আলো দেখে কন্যাশিশুটি।

চিকিৎসকরা জানিয়েছেন, শিশুটির মা (৩২) মঞ্চেশ্বর রেলওয়ের কোচ মেরামত ওয়ার্কশপের কর্মচারী। মা ও নবজাতক দুজনেই সুস্থ আছেন।

এ ধরনের ঘূর্ণিঝড় প্রতিবছরই হয়ে থাকে। আর ঘূর্ণিঝড়ের নাম অনুসারে ঝড়ের সময়ে জন্ম নেয়া নবজাতকের নাম রাখা হয়। গত বছর ওড়িষ্যায় আঘাত হানা ঘূর্ণিঝড় তিতলির সময় জন্ম নেওয়া বেশ কয়েকটি নবজাতকের নাম রাখা হয় ‘তিতলি’।

শুধু ভারতে নয় বাংলাদেশেও ফনির প্রবাহে রাজধানীসহ সারা দেশে বৃষ্টিপাত হচ্ছে। এছাড়া কোথায় কোথায় বাঁধ ভেঙে গেছে। ঘূর্ণিঝড় ফনি আজ (শুক্রবার) বাংলাদেশের খুলনা উপকূলে দমকা ও ঝড়ো হাওয়ার সৃষ্টি করতে পারে। যা সারা রাত পর্যন্ত চলবে।এছাড়া শনিবার পর্যন্ত এর প্রভাব থাকবে।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন