১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

শিরোনাম

নলছিটিতে ইটভাটায় হামলা-ভাঙচুরের অভিযোগ

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৮:৫৩ অপরাহ্ণ, ০৮ ডিসেম্বর ২০২২

নলছিটিতে ইটভাটায় হামলা-ভাঙচুরের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক : ঝালকাঠির নলছিটিতে ইটভাটায় হামলা ও ভাঙচুরের অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সকালে উপজেলার দপদপিয়া ইউনিয়নের চরকয়া গ্রাম উপজেলার দপদপিয়া ইউনিয়নের চরকয়া গ্রামে নুর ব্রিকসে এ ঘটনা ঘটে।

বিকেলে নলছিটি ওই ইটভাটার ম্যানেজার মো. সবুজ বাদি হয়ে সাবেক ইউপি সদস্য (মেম্বার) আবদুল মান্নান চুন্নু মৃধাসহ ২৫ জনকে আসামি করে থানায় এজাহার দায়ের করেছেন।

প্রত্যক্ষদর্শী, এলাকাবাসী ও এজাহার সূত্রে জানা গেছে, বাকেরগঞ্জ উপজেলার বাসিন্দা হাজী মো. নুর আলম লিজ নিয়ে ওই ইটভাটা পরিচালনা করে আসছেন। পূর্ব বিরোধের জেরে বৃহস্পতিবার সকাল পৌনে ৮টার দিকে চুন্নু মেম্বার দলবল নিয়ে ওই ইটভাটায় হামলা করে।

এসময় লাঠিসোটা ও রড দিয়ে পিটিয়ে নুর ব্রিকসের স্বত্বাধিকারী নুর আলমসহ কয়েকজনকে আহত করে হামলাকারীরা। একপর্যায়ে তারা বাদির ব্যাগে থাকা শ্রমিকদের মজুরির টাকা ছিনিয়ে নিয়ে যায় এবং লাঠিসোটা দিয়ে কয়েক হাজার কাঁচা ইট ভাঙচুর করে।

আহতদের ডাকচিৎকারে আশেপাশের লোকজন এগিয়ে এলে হামলাকারীরা পালিয়ে যায়৷ পরে হামলায় গুরুত্বর আহত নুর আলমকে উদ্ধার করে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে স্থানীয়রা।

এ ব্যাপারে আব্দুল মান্নান চুন্নু মৃধা বলেন, ইটভাটা কর্তৃপক্ষের সঙ্গে আমাদের জমি নিয়ে বিরোধ রয়েছে। তবে হামলা-ভাঙচুরের কোনো ঘটনা ঘটেনি। নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান বলেন, এই ঘটনায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

7 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন